Breaking News

বন্য গাধাকে ধরতে আসল দুই সিংহ, দারুন কায়দা করে সিংহ দুটোকে মূহুর্তেই পরাস্থ করল গাধা, তুমুল ভাইরাল সেই ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: সিংহ বনের রাজা। এরা অরণ্যে রাজ করে থাকে। সিংহ খুব ভয়ঙ্কর একটি প্রাণী। এটি বনের সবচাইতে ভয়ঙ্কর প্রাণী হিসেবে চিহ্নিত। সিংহকে বনের রাজা বলা হয় কারণ সিংহ খুব অলস প্রকৃতির একটি প্রাণী। সে সবসময় চায় অন্যের শিকার করা খাবার ছিনিয়ে নিয়ে খেতে। তবে মাঝেমধ্যে যখন তারা বেশি ক্ষুধার্ত হয়ে যায় তখন আবার বিভিন্ন শিকারের পেছনে ধাওয়া করে। এবং এভাবেই তারা জীবন ধারণ করে তবে কিছু কিছু সময় খুব নিরীহ প্রাণী গুলোও এই ভয়ঙ্কর প্রাণী সিংহ কে ফাঁকি দিয়ে জীবন বাঁচিয়ে নেয়।

জীবন বাঁচানোর জন্য এই চেষ্টাটুকু প্রত্যেকেই করা প্রয়োজন। কেননা বর্তমানে দুনিয়াতে বাঁচতে হলে লড়াই করে বাঁচতে হবে। সে হোক কোন প্রাণী বা হোক মানুষ। বর্তমানে ইউটিউব কিংবা বিভিন্ন যোগাযোগ মাধ্যম এ বিভিন্ন রকম ভিডিও ভাইরাল হয়ে থাকে। মাঝেমধ্যে বিভিন্ন বন্যপ্রাণীর বিভিন্ন চিত্র ইন্টারনেটে ভাইরাল হয়ে থাকে। এগুলো আমরা সচরাচর পেয়ে থাকি। আজকের এই ভিডিওটিতে বন্যপ্রাণীর কিছু আলাদা আলাদা চিত্র ধারণ করা হয়েছে।

যেখানে বিভিন্ন নিরীহ প্রাণীর ওপর ভয়ঙ্কর সিংহ আক্রমণ করা হয়। এবং ভাগ্য গুনে এই প্রাণীগুলো ভয়ঙ্কর সিংহের হাত থেকে জীবনের রক্ষা পায়।তবে সবকিছু ভাগ্যের উপর ছেড়ে দেয়া উচিত নয়। শুধু ভাগ্যের গুণেই নয় এই প্রাণীগুলো তার জীবন রক্ষা পেয়েছে তার চেষ্টার ফলে। আজকের এই ভিডিওতে দেখানো হয়েছে এই হিংস্র প্রাণী সিংহ আর ক্ষুধা নিবারণের জন্য শিকার করতে কিছু ছোট ছোট প্রাণীর উপর আক্রমণ করে। যেমন: গাধা, জেব্রা, হরিণ, বন্য শুয়োর ইত্যাদি।

আজকের এই ভিডিওটি না দেখলে বিশ্বাসই করতে পারবেন না যে চেষ্টা করার ফলে বড় বড় বিপদ থেকেও প্রত্যেকে ফিরে যেতে পারি।আমরা ছোটবেলা থেকে একটা কথা শুনে এসেছি যে পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি। আজকের এই ভিডিওটির মাধ্যমে তার একটি জলজ্যান্ত প্রমান খুঁজে পেলাম। আমরা ইউটিউবে কিংবা ইন্টারনেটে বন্যপ্রাণীদের বিভিন্ন ভিডিও প্রায় সচরাচর পেয়ে থাকে। যেগুলোতে দেখানো হয় বিভিন্ন ধরনের হিংস্র প্রাণী যেমন বাঘ, চিতা, সিংহ ইত্যাদি প্রাণীগুলো বিভিন্ন প্রাণীদের ধরে ধরে খায়।

কিন্তু এরকম নিরীহ প্রাণীর হাতেই বিপদে পড়ার মতো কোন ভিডিও ইতিপূর্বে দেখিনি। এই ভিডিওটি ইউটিউবে ছাড়ার সাথে সাথে তুমুল ভাবে ভাইরাল হয়। কেননা এই ভিডিওটিতে নিরীহ প্রানী গুলোর সাহসিকতা দেখে প্রত্যেকেই অবাক হয়ে গিয়েছিল যে সিংহের মতো একটি শক্তিশালী হিংস্র প্রাণী কে কিভাবে কৌশলের মাধ্যমে আঘাত করে পালিয়ে গিয়ে নিজের প্রাণ বাঁচিয়ে ছিল। এই ভিডিওটি থেকে আমাদের অনেক কিছু শিখার আছে যে চেষ্টা করলে একসময় না একসময় অবশ্যই সফলতা পাওয়া যাবে।

চেষ্টা না করার কারণে এই হরিণটির মতো আরো শত শত নিরীহ প্রাণী তার প্রাণ ফিরে পায় নি। আমরা ও আমাদের জীবন এরকম বিভিন্ন সময় বিভিন্ন বিপদে পড়লে চেষ্টা না করে বিপদমুক্ত করতে চাই। কিন্তু এটি একটি ভুল পন্থা। আমাদের প্রত্যেকের উচিত এই প্রানী গুলোর মতো বিপদে পড়লে যেন নিজের যতটুকু ক্ষমতা আছে ততটুকু দিয়েই প্রতিহত করা। চেষ্টা করলে অবশ্যই সফলতা পাওয়া যাবে। হরিণটি কিভাবে তার জীবন বাঁচিয়েছে তা দেখতে উক্ত ভিডিওটি দেখতে পারেন।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

Check Also

ডুবার পানি শুকিয়ে যাওয়ায় আটকে গেল বড় মাছ, তিন বালক দারুন কায়দা করে ধরল, ভাইরাল সেই ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: প্রাচীনকাল থেকেই বাঙালি জাতি কে মাছে ভাতে বাঙালি বলা হয়। বাঙালি মাছ খেতে …