Breaking News

বন্য ষাড়কে শিকার করতে এসে বিপদে বনের রাজা সিংহ! লম্বা শিংয়ের আঘাতে কুপোকাত সিংহ। তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:গয়াল প্রায় আমাদের গৃহপালিত প্রাণী গরুর মতোই দেখতে। এ জন্য এদের বনগরু বলা হয়। বিরাট আকৃতির এই প্রাণীটির ওজন ৪০০ থেকে ৮০০ কেজি পর্যন্ত হয়ে থাকে । উচ্চতা দুই-তিন মিটার।গায়ের রং কালো। অপ্রাপ্তবয়স্ক গয়ালের রং সামান্য বাদামি।

পূর্ণবয়স্ক ও মাদি গয়ালের রং সামান্য লালচে হয়ে থাকে। এদের হাঁটুর নিচ থেকে ক্ষুর পর্যন্ত সাদা লোমে আবৃত। মনে হয়, সাদা মোজা পরানো। গয়ালের মাথার ওপরের কিছু অংশ এবং কপালেও রয়েছে সাদা লোম। এদের কপালের দুই পাশে দুটি বিশাল শিং থাকে। গরুর কাঁধে সাধারণত একখণ্ড উঁচু মাংসপিণ্ড থাকে যাকে কুঁজ বলে।

গয়ালের সেই মাংসপিণ্ড এত বড় যে তার অবস্থান কাঁধ থেকে পিঠের মাঝামাঝি পর্যন্ত বিস্তৃতএরা তৃণভোজী।এরা সাধারণত হাতির সহবাসী। গহিন বনের যেখানে ছোট ছোট ঝোপের কচিপাতা ও ডালপালা আছে তেমন জায়গা গয়ালের বেশ পছন্দ। শক্ত ও কর্কশ ঘাস খাওয়ায় এদের দাঁত দ্রুত ক্ষয় হয়।

এই ক্ষয় পূরণে এদের ক্ষার ও লবণযুক্ত মাটি খেতে হয়। অবশ্য অন্ত্রের পোকা কমানোর জন্যও এরা লবণ খায়। গয়ালের এই অভ্যাসের জন্য পার্বত্য চট্টগ্রামে লবণের টোপ ফেলে গয়াল ধরা হয়।ফেলিডি পরিবারের প্রাণী যা প্যানথেরা গণের চারটি বৃহৎ বিড়ালের মধ্যে আকারে এটির অবস্থান দ্বিতীয়।

সিংহের মূলত দুটি উপপ্রজাতি বর্তমানে টিকে আছে। একটি হল আফ্রিকান সিংহ অপরটি হল এশীয় সিংহ।পুরুষ সিংহ সাধারণত ৩ বছর বয়সে যৌন পরিপক্কতা লাভ করে। বেশিরভাগ ক্ষেত্রেই পুরুষ সিংহের ২ বছর বয়সে কেশর গজানো শুরু হয়।কেশর সিংহের পুরুষত্বের প্রতীক।যা শুধু সিংহেরই থাকে। সিংহীর থাকে না।২ থেকে ৩ বছর বয়সে সিংহী তরুণী হয়।

গর্ভাবস্থা থাকে ১১০-১২০ দিন পর্যন্ত । জন্মের সময় শিশু সিংহের ভর সাধারণত ১.২ – ২.১ কেজি হয়ে থাকে। শিশু সিংহ জন্মের পর অন্ধ থাকে; তারা ১ সপ্তাহ বয়সে চোখ খুলতে পারে এবং যতদিন ২ সপ্তাহ বয়স না হয় ততদিন ভালো করে দেখতে পারে না।

আমরা কখনও কখনও নেটদুনিয়ায় দেখে থাকি ছোট্ট প্রাণীরাও বড় বড় প্রাণী দের কে হার মানায়।আজকে তেমনি একটি ভিডিও আপনাদের সামনে তুলে ধরব। দেখে সত্যিই আপনারা বিশ্বাস করতে পারবেন না।বনের রাজা সিংহ যে প্রাণীটা সারা বন কে রাজত্ব করে বেড়ায়।কোন প্রানি দেখলে ছাড় দেয় না।

সিংহ হিংস্র বাঘ তার ওপরও কখনো ঝাপিয়ে পরে। কিন্তু আজকে একটি ভিন্নধর্মী ভিডিও উপস্থাপন করতে যাচ্ছি। আমরা সাধারণত ষাড় কে সবাই চিনি এবং জানি।ষাড় প্রাণীটি তেমন হিংস্র নয়।কিন্তু যখন এগুলো একবার রেগে যায়।তাকে থামিয়ে রাখা কষ্ট হয়ে যায়।ভিডিওটিতে দেখছি দুটি ষার সিংহ কে আক্রমণ করে।

একপর্যায়ে সিংহ একাই এই দুটি বিশাল ষার কে পরাজিত করে একটি ষার কে মাথায় তুলে ফেলে দেয়।ষাড় দুইটি বারবার চেষ্টা করার পরও সে ব্যর্থ হয়।তার লম্বা সিংহের আঘাতে সিংহ কে পরাস্ত করার চেষ্টা করে।এই অসাধারণ ভিডিওটি মুহূর্তের মধ্যেই নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায়।

Check Also

বিদেশী জাতের এই ময়ূর পালন করে, রাতারাতি লাখপতি হয়ে গেলেন সুন্দরী যুবতী। রইল ভিডিও সহ ময়ূর পালনের যাবতীয় গোপন টিপস।

নিজস্ব প্রতিবেদন:প্রাচীনকাল থেকেই সুস্বাদু মাংস হিসেবে পরিগণিত হয়ে আসছে পাখির মাংস। এরই ধারাবাহিকতায় আধুনিক যুগের …