Breaking News

বর্ষবরণের প্রথম দিনই স্বস্তি! রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা

রাত পোহালেই নতুন বছরের আগমন। বৈশাখ মাস পড়তে না পড়তেই রাজ্যে হানা দিয়েছে তীব্র গরম। তবে নতুন বছর বয়ে আনতে চলেছে কিছুটা স্বস্তির নিঃশ্বাস। কিছুদিন ধরেই উত্তরবঙ্গে বৃষ্টিপাত হয়েছে। কিন্তু দক্ষিণবঙ্গে কোনরকম বৃষ্টির আশঙ্কা পাওয়া যায়নি। তবে আলিপুর আবহাওয়া দপ্তর এর পক্ষ থেকে জানানো হল দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বৃষ্টিপাত হতে পারে এমনটাই আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়া দপ্তর এর পক্ষ থেকে জানানো হয়েছে দক্ষিণবঙ্গের দুটি জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এছাড়াও বাকি জেলাগুলিতে আবহাওয়া শুষ্ক থাকবে। মুর্শিদাবাদ, বীরভূম জেলাতেও হালকা বৃষ্টিপাত হতে পারে। অবশেষে দক্ষিণবঙ্গের মানুষেরা একটু স্বস্তির মুখ দেখতে চলেছেন।

এছাড়াও 15 এপ্রিল অর্থাৎ বাংলা বছরের প্রথম দিন উত্তর ও দক্ষিণ 24 পরগনায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত এর সম্ভাবনা রয়েছে। এছাড়া ওইদিন মুর্শিদাবাদ, নদীয়া ও পূর্ব মেদিনীপুরে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে উত্তরবঙ্গের বৃষ্টিপাত কমার আশঙ্কা এখনও দেখা যাচ্ছে না , এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, শিলিগুড়ি, আলিপুরদুয়ার , মালদা, উওর ও দক্ষিণ দিনাজপুর জেলায় আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলের তাপমাত্রা বুধবার প্রায় 1 ডিগ্রী নেমেছিল। সর্বোচ্চ তাপমাত্রা ছিল প্রায় 34.1 ডিগ্রি সেলসিয়াস। আজ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকবে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে প্রায় 34 ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা প্রায় 27 ডিগ্রি সেলসিয়াসে গিয়ে ঠেকবে।

Check Also

ধেয়ে আসছে ‘আমফান’-এর থেকেও বিধ্বংসী ঘূর্ণিঝড়, টানা ১৪ ঘণ্টা চলবে ভয়ঙ্কর তাণ্ডব!

পাতাঝড়ার মরশুমে নাকাল রাজ্যবাসী যখন পশ্চিমী ঝঞ্ঝার জেরে শীতের আমেজ উপভোগ না করতে পারায় জেরবার …