Sunday , July 25 2021
Home / News / বাংলার দিকেই ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান! বিশেষ সতর্কতা এই ৮জেলায়…

বাংলার দিকেই ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান! বিশেষ সতর্কতা এই ৮জেলায়…

সোম ও মঙ্গলবার দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, হুগলি, কলকাতা এই জেলাগুলিতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

গ্রীষ্মের মাঝেও ঘটছে আবহাওয়ার (Weather) পরিবর্তন। আন্দামান সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আমফান বঙ্গোপসাগরে ক্রমশ শক্তি সঞ্চয় করে, উপকূলের দিকে ধেয়ে আসছে। বাংলার মানুষদের জন্য জারী করা হয়েছে সতর্কতা।

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস জানিয়েছেন, ‘আমরা এখনও পর্যন্ত যা দেখতে পাচ্ছি সেই অনুযায়ী, ১৭ তারিখ থেকে ঘূর্ণিঝড় ক্রমে উত্তর ও উত্তর পশ্চিম দিকে আগিয়ে যাবে।

তারপরেই সেটি বাক নেবে উত্তর – উত্তর – পূর্ব দিকে। ধাবমান হবে উত্তর – পশ্চিম বঙ্গোপসাগর অর্থাৎ পশ্চিমবঙ্গের উপকূলের উপর দিয়ে। ১৮ থেকে ২০ তারিখের মধ্যে এই ঘটনা ঘটবে।’

আসলে স্যাটালাইট ভিউতে দেখা যাচ্ছে, এই ঘূর্ণিঝড়ের গতিপথ। আর সেই কারণেই এই ঘূর্ণিঝড় বিভিন্ন জায়গায় প্রভাব হানতে পারে, বিশেষ করে কলকাতা, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, ঝাড়গ্রাম, এই সব জায়গায়। এখানেই শেষ না, সাথে ঝড়ো হাওয়া, ৬০-৭০ কিমি জোড়ে।

আইএমডি জানাচ্ছে, এই মুহূর্তে ওডিশার পারাদ্বীপ থেকে ১১০০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছে এটি । ১২৫০ কিলোমিটার দিঘার দক্ষিণে। বাংলাদেশের খেপুপাড়া থেকে ১৩৫০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে অবস্থান করছে নিম্নচাপ।

আসলে এখন এই ঘূর্ণিঝড় অবস্হান করছে দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে। যা আগামী কয়েকদিনে আরও শক্তি সঞ্চয় করবে ও মধ্য বঙ্গোপসাগর, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও পরে উত্তর পূর্ব বঙ্গোপসাগরে উপস্হিত হবে, আর যেটা পশ্চিমবঙ্গের জন্য খারাপ একটা খবর।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

Check Also

কঠোর লকডাউন দেখতে উৎসুক জনতার ভিড়, আটক ২১

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়াকড়ি ও সাধারণ মানুষের ঢিলেঢালা ভাবের মধ্য দিয়ে চট্টগ্রামে লকডাউনের প্রথম দিন ...

You cannot copy content of this page