Breaking News

বাঘের সাথে বন্ধুত্ব যুবকের! ছোটবেলা থেকেই বাঘটিকে বড় করেছে সে। পশু পাখিদের সাথে এমন বন্ধুত্ব দেখে মন কাড়লো নেটিজেনদের। তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:বন্ধুত্য এমন একটা সম্পর্ক যা আমরা নিজেরা নিজেদের পছন্দ অনুযায়ী বন্ধু নির্বাচন করে থাকি। যা কোনও রক্তের সম্পর্ক না হওয়া সত্যেও
কিছু কিছু ক্ষেত্রে রক্তের সম্পর্কের থেকেও বেশি উপকারে আসে।

পৃথিবীর নিষ্পাপ সম্পর্কের নাম ‘বন্ধুত্ব’।বন্ধুত্ব মানুষকে ভালো অভ্যাস গড়ে তুলতে সাহায্য করে, বিষণ্ণতা কমিয়ে মানসিকভাবে সুস্থ ও সুন্দর রাখে।এটা রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ে।ব্রিংহাম বিশ্ববিদ্যালয়ের সাইকোলজি বিভাগের অধ্যাপক হল্ট-লানস্টেড বন্ধুত্বের সঙ্গে দীর্ঘজীবনের সম্পর্ক বিষয়ক এক গবেষণায় দেখিয়েছেন বন্ধুহীন ব্যক্তিরা অনেক বেশি মোটা হয়ে যাওয়া, একাকীত্বে ভোগার মতো সমস্যা ভোগেন।

এতে করে তাদের আয়ু কমে যায় বলে দাবি তার।আমরা জানি বন্ধু হওয়ার জন্য নির্দিষ্ট কোনো দিন বা সময়ের প্রয়োজন হয় না। এমনকি বয়সের সীমাও নেই। সমবয়সীরাও যেমন বন্ধু হতে পারে, তেমনি বয়সে ছোট-বড়রাও বন্ধু হতে পারে। মনের মিল হলেই বন্ধু হওয়া যায়।

তবে আজকে আমরা যে বন্ধুত্বের নিয়ে কথা বলব সেটি কোন মানুষের সাথে মানুষের বন্ধুত্ব নয় তা হচ্ছে বনের পশুর সাথে মানুষের বন্ধুত্ব। কি আমার মত আপনিও চমকে উঠলেন।যে এটা আবার কি করে সম্ভব।মানুষ থাকে বাসাবাড়িতে আর পশুপাখিরা থাকে বন জঙ্গলে।আর যে যুবকটি কথা বলতেছি , সে বনের হিংস্র বাঘের সাথে বন্ধুত্ব পাতে।

বাঘ এবং যুবকের সাথে বন্ধুত্ব কি সত্যি কারের বন্ধুত্ব ছিল দেখলেই বোঝা যায়। আমরা সকলে জানি বাগ একটি হিংস্র প্রাণী। মানুষ কেন তার জাতি কোন পশু পাখির দেখলেই সে স্বীকার করার জন্য উন্মাদ হয়ে যায়। মানুষ দেখলে তো আরো রেগে স্বীকার করতে আসে।ঠিক এই কথাগুলো উল্টো কাজ করলো এই বনের বাঘ।

যুবক বাঘের সাথে প্রথমে নদীর চরে বসে খেলাধুলা করেছিল। তখন হঠাৎ করে যুবকটি পানিতে লাফিয়ে পড়ার সাথে সাথে বাঘ ও সাথে লাফিয়ে পড়ে। যুবক নদীর আরেক চরে চলে যায়। সাথে সাথে বাঘ ও তার সাথে নদীর ওই পারে চলে যায়। বাবা মেয়ে যেরকম খেলাধুলা করে। ঠিক তেমনি বাঘ এবং যুবকটি খেলাধুলা করছিল।

যুবক কতক্ষণ নিচে বাঘ উপরে। আবার কতখন বাগ নিচে যুবক উপরে। এভাবে অনেক্ষণ খেলাধুলা করতে থাকে। আর এই ভিডিওটি মুহূর্তেই মাধ্যমে ছড়িয়ে পড়ে।পশুর সাথে এই যুবকের এরকম বন্ধুত্ব দেখে নেটিজেনরা প্রশংসায় ভাসছেন। তারা অনেকেই বলছেন যে বর্তমানে মানুষ মানুষকে এতটা ভালোবাসে না।

মানুষ মানুষের মাঝে এতটা বন্ধুত্ব থাকে না। কিন্তু একটি বনের পশুর সাথে এই যুবকের বন্ধুত্ব দেখে সত্যিই আমরা কৃতজ্ঞ। প্রিয় বন্ধুরা আপনারা এই ভাইরাল হওয়ার ভিডিওটি দেখতে চাইলে নিচের ভিডিও লিংকটি দেওয়া রয়েছে দেখতে পারেন।

Check Also

বিদেশী জাতের এই ময়ূর পালন করে, রাতারাতি লাখপতি হয়ে গেলেন সুন্দরী যুবতী। রইল ভিডিও সহ ময়ূর পালনের যাবতীয় গোপন টিপস।

নিজস্ব প্রতিবেদন:প্রাচীনকাল থেকেই সুস্বাদু মাংস হিসেবে পরিগণিত হয়ে আসছে পাখির মাংস। এরই ধারাবাহিকতায় আধুনিক যুগের …