Breaking News

বানরের বাচ্চাকে নিয়ে পালালো কুকুর। তারপর ঘটলো এক বিরল ঘটনা ,কুকুর আর বানরের এই দৃশ্য নেট দুনিয়ায় ভাইরাল।

নিজস্ব প্রতিবেদন:একটি কুকুর আর একটি বানর। অথচ গলায়–গলায় ভাব প্রাণী দুটির। এক দিন বানরের বাচ্চা কে চুরিও করেছে । বানর-কুকুরের বাচ্চা কে চুরির একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। বেশ সাড়া ফেলেছে ভিডিওটি। ভারতীয় সংবাদমাধ্যম মজার এ ভিডিও নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

একটি ছোট বানর মেরে ফেলার প্রতিশোধ কতটা ভয়াবহ তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন ভারতের মহারাষ্ট্রের বীড় জেলার মজলগাঁও এলাকার একটি গ্রামের বাসিন্দারা।এক বানর হত্যার প্রতিশোধ নিতে ওই গ্রামের ২৫০টি কুকুরছানা মেরে ফেলেছে বানরের পাল। এই ঘটনায় আতঙ্কে রয়েছে গ্রামবাসী।গ্রামবাসীর দাবি, মাসখানেক আগে একটি বানরের বাচ্চাকে মেরে ফেলেছিল এক দল কুকুর।

তার পর থেকে এলাকা দাপিয়ে বেড়াচ্ছে বানরের একটি বিশাল দল। কুকুরছানা দেখলেই তুলে নিয়ে উঁচু জায়গা থেকে ফেলে মেরে দিচ্ছে তারা।গত মাসে বানরের হানায় অন্তত ২৫০ কুকুর ছানার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন গ্রামবাসীরা। বানর দলের দাপটে আতঙ্ক ছড়িয়েছে গ্রামবাসীদের মধ্যেও।

এরমধ্যে সবচেয়ে ভয়াবহ অবস্থা লাভুল গ্রামে। কুকুরের ছানা টেনে নিয়ে যাওয়ার কয়েকটি ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।এক ভিডিওতে দেখা যায়, বানরের দলকে গ্রামের ভেতর দিয়ে তাড়া করছে ক্ষিপ্ত একদল কুকুর। এ সময় ভয়ে নারী ও শিশুরা ঘরে লুকিয়ে পড়েন। লাভুল গ্রামে ৫ হাজার মানুষ বসবাস করে।প্রতিকার চেয়ে বন বিভাগের কর্মকর্তাদের কাছে আবেদন করেন স্থানীয়রা।

কিন্তু এখনও প্রতিকার করতে পারেনি তারা।গ্রামবাসীদের অভিযোগ, কুকুরছানাদের মেরেও ক্ষান্ত হয়নি বানরের দল। গ্রামের ছোট ছোট ছেলেমেয়েদের ওপরও সুযোগ পেলেই হামলা চালাচ্ছে তারা। এ নিয়ে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে ওই এলাকায়।তাছাঢ়া আমরা ভিডিওতে দেখতেপাচ্ছি যে,বানরের বাচ্চাটি কুকুরের দল মেরে ফেলায় বানরের মা ও তার দল নিয়া নেমে পরেন রাস্তায় ।

যখন কুকুর ও তার দল রাস্তা দিয়ে যাচ্ছিল তখন গাছে থাকা বানরের দল গুলো কুকুরের দল কে দাওয়া করল।বানর কুকুর কে দাওয়া করে কুকুর কে কামড় দিয়ে গাছের মগ ডালে উঠিয়ে নিয়ে যায় আর সেখান থেকে কুকুর কে ফেলে দেয়।তখন সেই কুকুর টি কে মেরে ফেলে। তারপর এক এক করে বানর গুলো সব কুকুর কে মেরে ফেলে আর তার বাচ্চার প্রতিশুধনেন।আর আমরা জানতে পারি যে,ভিডিওতে দেখা যায় একটি বানর রাস্তার পাশে বসে কিছু কলা খাচ্ছিল।

হঠাৎ করে একটি কুকুর আসে। হঠাৎ করে কুকুর বানরটিকে দেখে চমকে ওঠে এবং ধীরে ধীরে কাছে আসতে চায় । বানরটি সেটি দেখে কুকুরকে একটু ভয় দেখাতে চেষ্টা করে। কিন্তু কুকুর একদমই চলে যায় না । বানরটি বারবার কুকুরটিকে ভয় দেখাতে চায় । একটু পর আরও একটি কুকুর আসে এবং বানান ঠিক একইভাবে কুকুরকে ভয় দেখাতে চায়। এক পর্যায়ে দুটি কুকুর একসাথে হয়ে বানরটিকে তাড়া করে।

ফলে বানর টি বনের ভিতরে চলে যায়। তারপর কুকুর দুটি বনের ভিতর যায় আর বানরের তাড়া করে। ঠিক ঐ সময়ে বানানটি বনের আরো ভিতরে চলে যায়। আর কুকুর দুটি ও সেখান থেকে চলে যায় ভিডিওটি অল্প কিছু সময়ের মধ্যে অনেক বেশি পরিমাণ ভাইরাল হয় এবং সকলে আনন্দের সাথে ভিডিওটি উপভোগ করে। ভিডিওটি অনেক বেশি পরিমাণ আলোচিত হয় এবং সকলে দেখতে পায় বন্য জীবজন্তু তারাও মজা করে ও একে অন্যকে ভয় পাওয়ার পরও এক ধরনের খেলা করে থাকে।

Check Also

বিদেশী জাতের এই ময়ূর পালন করে, রাতারাতি লাখপতি হয়ে গেলেন সুন্দরী যুবতী। রইল ভিডিও সহ ময়ূর পালনের যাবতীয় গোপন টিপস।

নিজস্ব প্রতিবেদন:প্রাচীনকাল থেকেই সুস্বাদু মাংস হিসেবে পরিগণিত হয়ে আসছে পাখির মাংস। এরই ধারাবাহিকতায় আধুনিক যুগের …