Breaking News

বানরের বাচ্ছা খেয়েছিল সিংহ! তাই প্রতিশোধ নিতে সিংহের বাচ্চা কে চুরি করে পালাচ্ছে মা বানরের দল। তুমুল ভাইরাল সেই ভিডিও

নিজস্ব প্রতিবেদন:জঙ্গলে বিড়াল জাতপ্রাণীদের মধ্যে আপনারা কি জানেন? বিড়াল প্রাণীদের মধ্যে কোন কোন প্রাণী সবচেয়ে শক্তিশালী এবং প্রতিটা লড়াইয়ে সে জিতে? ভিডিওর মাধ্যমে আপনাদের শেয়ার করবো আমি এমন দুটি প্রাণীর কথা যারা যুদ্ধের মধ্য তাদের শক্তিশালী তা প্রমান করবে এবং কে জিতবে আর কে হারবে তার প্রমান তো নিজের চোখেই দেখতে পারবেন।

ধেরি করে আমি বলে ফেলি সিংহ ও বানরের লড়াই এর কথা।বানরের সিংহের লড়াইয়ে সিংহের জয়ের অনুপাত মাত্র ১:২৫, অর্থাৎ প্রতি ২৫ টি লড়াইয়ের একটিতে সিংহ জয়লাভ করে। তদুপরি সিংহের মস্তিষ্কের আকার বানরের চেয়ে বড়। গবেষণার ফল বলছে, বানরের মস্তিষ্ক সিংহের চেয়ে ১৬ শতাংশ ছোট। তাই আপেক্ষিক আর বিজ্ঞানের দৃষ্টিতে বলা যায় যে বানর আর সিংহের লড়াইয়ে বিজয় মুকুটটি সিংহের মাথাতে থাকে।

অবচেতন মনের শক্তি সামনে জঙ্গলে থাকা সকল প্রাণীদের মধ্যে বানর সবচেয়ে শক্তিশালী কম কিন্তু সিংহ তার থেকে বেশি। সিংহ বানরের সাথে লড়াই করে পারে না? বনের রাজা কে? সিংহ? কোনোদিন ভেবে দেখেছেন যে সত্যি কি সিংহকে বনের রাজা বলা যায়?ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়ার বদৌলতে অনেক অজানা বিষয় এখন মানুষের কাছে পরিষ্কার ।

আমরা সচরাচর কোন বিষয়ের জন্য আগে সোশ্যাল মিডিয়া সার্চ করে থাকি সোশ্যাল মিডিয়া আমাদের জানার পরিধি কে আরো বাড়িয়ে তোলে।আমরা সহজেই ছোট থেকে অনেক বড় বিষয় পর্যন্ত জানতে পারি। কোন কিছুই জানতে চাইলে আমরা সহজে সেটা সোশ্যাল মিডিয়া থেকে জানতে পারি।

সিংহ যখন তার সিংহীকে মনোরঞ্জন করতে চায় ঠিক তখন তার সাহসিকতা প্রকাশ করার জন্য বাঘের সাথে ইচ্ছে করে লড়াইয়ে নেমে পড়ে এবং সেটিতে সিংহের কাছে সিংহের কাছে। নিজের শক্তি বহিঃপ্রকাশ করে সিংহীকে মনোরঞ্জন করতে সফল হয়।

তবে বানর ও কম নয় বা তাদেরকে যখন খুঁজে না পায় তখন সিংহের গুহায় এসে সিংহের শাবককে খাদ্য হিসেবে বেছে নেয় ঠিক তখনই বানর এবং সিংহের মধ্যে অসম্ভব লড়াইয়ে শুরু হয় তবে মাঝে মাঝে সিংহ বানর কাছে হেরে উল্টে পালিয়ে চলে আসে।পৃথিবীতে দ্রু,তগামী এবং শক্তি,শালী প্রা,ণীদের মধ্যে সবার শীর্ষে রয়েছে সিংহ । সিংহ তার আকারের তুলনায় অনেক শ,ক্তিশা,লী হয়ে থাকে।

সিংহ বিড়া,ল শ্রেণীর অন্ত,র্ভুক্ত একটি প্রা,ণী। সমতল এবং পাহাড়ি বনভূ,মিতে এদের বসবাস। এদের মধ্যে কিছু কিছু প্রজা,তি আছে যারা একা চলাচল করে। এরাই বনে রা,জত্ব করে।পৃথিবীর কিছু কিছু অঞ্চ,লে এদের বসবাস। পৃথিবীতে যত প্রা,ণী আছে সবচাইতে দ্রু,তগামী হচ্ছে এরা। এদের দ্রুতগতির দৌড় তখনই দেখা যায় যখন এরা ক্ষুদার্ত অবস্থায় বিভিন্ন শি,কারের পেছনে ছুটে।

সমতল এবং পাহাড়ি পাহাড়ি বনা,ঞ্চলে বসবাস করে। তবে কিছু কিছু প্র,জাতি সমতল ভূমি হিং,স্রবেশি লক্ষ্য করা যায়। এরা অন্য কোনো প্রা,ণীকে ভ,য় পায় না। বিশাল আকৃতির হাতিকেও এরা ভয় পায় না।শি,কারির দক্ষতার দিক দিয়ে এরা খুব পারদর্শী। জানোয়ারের পরিচয় তার হিং,স্রতার মাধ্যমে। আর চি,তা হচ্ছে সবচেয়ে বেশি হিং,স্র প্রাণী।

Check Also

বিদেশী জাতের এই ময়ূর পালন করে, রাতারাতি লাখপতি হয়ে গেলেন সুন্দরী যুবতী। রইল ভিডিও সহ ময়ূর পালনের যাবতীয় গোপন টিপস।

নিজস্ব প্রতিবেদন:প্রাচীনকাল থেকেই সুস্বাদু মাংস হিসেবে পরিগণিত হয়ে আসছে পাখির মাংস। এরই ধারাবাহিকতায় আধুনিক যুগের …