Breaking News

বাড়ির অপ্রয়োজনীয় প্লাস্টিকের বোতল দিয়ে খুব সহজেই তৈরি করুন আকর্ষনীয় ফুলের জার, রইল স্টেপ বাই স্টেপ ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: আজকাল অনেক অপ্রয়োজনীয় জিনিস দিয়ে তৈরি করা হচ্ছে সুন্দর সুন্দর প্রয়োজনীয় জিনিসপত্র। যে জিনিসপত্রগুলো তৈরি করে আমাদের ঘরবাড়ি হবে আকর্ষণীয়, যে জিনিস গুলো আমাদের কোনো কাজে আমরা ব্যবহার করতে পারি না, সেগুলো সেই জিনিস গুলো দিয়ে আকর্ষণীয় কিছু জিনিস তৈরি করে ফেলতে পারে। সেই অব্যবহৃত ও প্রয়োজনীয় জিনিসগুলো দিয়ে আমরা ঘরের শোভা বৃদ্ধির জন্য তৈরি করতে পারি নানা রকমের আকর্ষণীয় জিনিসপত্র। অপ্রয়োজনীয় অনেক জিনিস আছে, যা ব্যবহার করে আমরা সেটা কি সুন্দর করে নিজেদের ঘরকে আকর্ষণীয় করে তুলতে পারি সকলের কাছে।

প্লাস্টিকের বোতল আমাদের ঘরের জন্য একটি প্রয়োজনীয় বিষয় বস্তু। প্লাস্টিকের বোতল দিয়ে সচরাচর এমন কোন কাজ করা হয় না তাই প্লাস্টিকের বোতল আমাদের জন্য একটি অপ্রয়োজনীয়’ বস্তু কিন্তু ও প্রয়োজনীয় বস্তু দিয়ে আমরা তৈরি করে ফেলতে পারেন একটি আকর্ষণীয় ফুলের জার, যে জার টি ব্যবহার করে আমরা ঘরের মধ্যে ফুল সাজিয়ে রাখতে পারব। ফুল ঘরের শোভা বৃদ্ধি করে। জারের মধ্যে ফুল ফুল দিয়ে ঘর সাজানো ঘরটি দেখতে আরো আকর্ষণীয় হয়ে উঠবে। খুব সহজ কিছু স্টেপ অনুসরণ করলে আমরা ঘরে বসেই আমাদেরও প্রয়োজনীয় জিনিস দিয়ে খুবই আকর্ষণীয় জিনিস তৈরি করে ফেলতে পারব।

তাহলে চলুন জেনে নেই কিভাবে ঘরে থাকা অপ্রয়োজনীয় জিনিস দিয়ে সুন্দর এবং আকর্ষণীয় জিনিস তৈরি করা যায়। এই জারটি তৈরি করার জন্য কিছু নিয়ম কানুন মেনে চললে সহজেই প্লাস্টিকের অপ্রয়োজনীয় বোতল দিয়ে জার তৈরি করে নেওয়া যাবে।

প্রয়োজনীয় সামগ্রী: অপ্রয়োজনীয় বোতল, ধারালো কাঁচি, মার্কার।

জার তৈরি করার পদ্ধতি: বোতলে থাকা কাগজগুলো কে প্রথমে খুলে নিতে হবে ।এরপর বোতলের ওপর ভাগ মার্কার দিয়ে উপর নিচ করে দুটি কেটে নিতে হবে। দাগ কাটা অংশ কাঁচি দিয়ে উপর-নীচ করে গোলাকার ভাবে কেটে নিতে হবে। উপর-নীচ করে কাটা গোল অংশটি রেখে দিতে হবে।

বোতলটি কাটা হয়ে গেলে এরপর এটিকে লম্বালম্বি করে কিছুটা কেটে নিতে হবে এমন ভাবে কাটতে হবে যাতে করে বোতলে বেশি লম্বালম্বি না হয়ে যায়। লম্বালম্বি কাটা যাতে সামঞ্জস্য থাকে। বোতলে যেমন গোলাকৃতি বোতলের গোলাকৃতি জুড়েই লম্বালম্বি করে কাটতে হবে।

আগে উপর নিচ করে কেটে রাখা অংশটি বোতলের নিজ দিক থেকে লাগিয়ে নিতে হবে। এরপর বোতলটিকে লম্বালম্বি করে কাটা অংশগুলো একেক করে নিচের সেই গোল অংশের মধ্যে ঢুকিয়ে দিতে হবে। একেকটি লম্বালম্বি করে কাটা অংশ নিচের ওই গোল অংশের মধ্যে দিলে,আসতে আসতে বোতলটি জারে এর রূপান্তরিত হবে।

এভাবে সকল অপ্রয়োজনীয়’ বোতল দিয়ে জার তৈরি করে নিতে হবে এবং নিজেদের পছন্দ অনুযায়ী সে জার গুলোতে রং করে নিতে হবে। রং করা হয়ে গেলে সেরা যার গুলোকে শুকিয়ে নিতে হবে । এবং রং শুকিয়ে গেলে এটি একেবারেই প্রস্তুত হয়ে যাবে যে জারটিতে ফুল রাখার জন্য।

এভাবে আমরা আমাদের প্রয়োজনীয় সামগ্রী দিয়ে ঘরের জন্য আকর্ষণীয় সামগ্রী তৈরি করতে করে ঘরকে পরিপাটি করে রাখা যাবে। এই অপ্রয়োজনীয় জিনিস দিয়ে তৈরি করা জিনিস গুলো আমাদের ঘরকে যেমন করে তুলবে সুন্দর,তেমনি সকলের কাছে আমাদের ঘরটি হয়ে উঠবে আকর্ষণীয়, এভাবে আমরা আমাদের অপ্রয়োজনীয়’ জিনিস দিয়ে আমাদের প্রয়োজনীয় এবং আকর্ষণীয় জিনিস তৈরি করতে পারব। কোন কিছুর অপচয় না করে তা কাজে লাগিয়ে ঘরের সৌন্দর্য বৃদ্ধি করা যেতে পারে সামান্য কিছু টেকনিক খাটিয়ে।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

Check Also

ডুবার পানি শুকিয়ে যাওয়ায় আটকে গেল বড় মাছ, তিন বালক দারুন কায়দা করে ধরল, ভাইরাল সেই ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: প্রাচীনকাল থেকেই বাঙালি জাতি কে মাছে ভাতে বাঙালি বলা হয়। বাঙালি মাছ খেতে …