Breaking News

বিড়াল ছানার উপর বিরাট অজগরের হা’ম’লা, নিজের সবটুকু শ’ক্তি দিয়ে ছানাদের র’ক্ষা করলেন মা বিড়াল, তুমুল ভাইরাল সেই ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: একটি মা বিড়াল তার আস্তানায় তার ছোট ছোট বাচ্চা ছানাদের পাহারা দিচ্ছে। মা বিড়াল টি তার বাসস্থানের তার ছোট ছোট চানাদের পাহারা দেওয়ার সময় দেখতে পেল তার বাসস্থানে একটি অজগর সাপ হানা দিয়েছে। অজগর সাপটি তার সব বিড়ালছানাদের কে খেয়ে ফেলবে ।হয়ে গেল বড় ধরনের এক কান্ড।

বিড়ালছানাদের শিকার করবে তা নিয়ে বেধে গেল হট্টগোলের । অজগর সাপ টি বিড়ালছানাদের উপরে ঝাঁপিয়ে পড়ল কিন্তু মা বিড়ালটি ও তা মানতে নারাজ সে তার সর্বশক্তি দিয়ে অজগর সাপের মোকাবেলা করল। তাদের এই তুমুল ঝগড়া ও শিকার করার দৃশ্য একজন ব্যক্তি তার মোবাইল ফোনে ধারণ করতে লাগলো ।সেই ভিডিওটি ইন্টারনেটে দিয়ে দেওয়া হল।তার এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়ার সাথে সাথে ভাইরাল।

অজগর ও বিড়াল এর অদ্ভুত কান্ড কারখানা সকলকে ভাবিয়ে তুলেছে। যা দেখে সকলে বলছে কি নির্মম দৃশ্য এটি। শিলং তীর তীব্র নিন্দা জানাচ্ছে যে এই ভিডিওটি ধারণ করছে তার উচিত ছিল ভিডিও ধারণ না করে বাচ্চা বিড়াল গুলোকে সেও অজগরের হাত থেকে রক্ষা করা। তার করা ভিডিওটি রাতারাতি ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়। এবং তাকে পড়তে হয় না নানা সমালোচনার মধ্যে।

অনেকে বলছে তিনি যদি ভিডিওটি না ধারণ করতেন তাহলে এই নির্মম দৃশ্যটি কেউ দেখতে পেত না বরং বিড়াল ছানা গুলো অজগরের খাবার হয়ে যেত।তাদের এই অদ্ভুত বন্য পরিবেশের ভিডিওটি ভাবিয়ে তুলেছে সকলকে। তারা যেন ভিডিওটিতে দেখতে পাচ্ছে প্রকৃতির এক বাস্তবিক দৃশ্য। কতটা হিংস্র এই পরিবেশ কাকে শিকার করে কে তার জীবন নিবারণ করবে। কার অস্তিত্ব বিলীন করে কে তার অস্তিত্ব টিকিয়ে রাখা যায় ।

সবকিছুই যেন এখানে বিপদগামী। প্রাণী পরিবেশ যেন অনেক ভয়ঙ্কর নির্মম। এখানে নেই কারো প্রতি কোন মায়া দয়া। সকলেই যে যার খাবার শিকার নিয়ে ব্যস্ত। কারো প্রতি কারো কোন নেই কোনো মায়া। সবাই সবার অস্তিত্ব টিকিয়ে রাখা নিয়ে চলছে তুলকালাম। নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখাটাই এখানে অনেক বড় দায় । সব সময় লড়ে যেতে হয় নিজেকে টিকিয়ে রাখার জন্য।

একসময় একটি বাড়িতে একটি মা বিড়াল তার ছোট ছোট বাচ্চা ছানা গুলো কে পাহারা দিচ্ছে। ভিডিও টি তে দেখা যাচ্ছে যে বিড়াল তার ছোট ছোট বাচ্চা ছানা গুলো কে পাহারা দিচ্ছে।এবং তাদের মা তাদের সুরক্ষা দিচ্ছে। সে যেন মাতৃত্বের কোমল হৃদয় দিয়ে তার ছোট ছোট বাচ্চাগুলোকে পাহারা দিচ্ছে। পাহারা দিচ্ছে তার পরবর্তী প্রজন্মকেও। যাতে করে বিড়াল টি তাদের প্রজন্মকে টিকিয়ে থাকে ।

আরও এক ধাপ এগিয়ে থাকে তার বংশ।এমন সময় একটি হিংস্র সাপ এসে সেই মা বিড়াল তার ছোট ছোট বাচ্চা ছানা গুলোর উপর হানা দেয় । সে সাপটি সেই মা বিড়াল তার ছোট ছোট বাচ্চা ছানা গুলো এমন ভাবে আক্রমণ করে যার ফলে তার বাচ্চা গুলো বিপদের পড়ে যায়।এবং তার পরবর্তী প্রজন্ম বিপদের মুখে পড়ে যায়। সাপটির কাছে মা বিড়াল তার ছোট ছোট বাচ্চা ছানা গুলো অত্যন্ত মাসুম প্রাণী। বিড়ালটি সাপের কাছ থেকে তার ছোট ছোট বাচ্চা ছানাদের রক্ষা করার দায়িত্ব পালন করছেন।

এবং তার সাথে বিড়ালটি তার পরবর্তী প্রজন্মকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করতে লাগলো ।কিন্তু সাপটি ও নাছোড়বান্দা সে বিড়ালটিকে আঘাত এর উপর আঘাত করতে লাগলো। সে যেন হার মানতে যেন নারাজ । তার সাথে মা বিড়ালটি ও হার মানতে বাধ্য নয়। সে তার বাচ্চাগুলো কে সুরক্ষা দিবেই দিবে।

মানবে না সে অজগরের এর জুলুম। তার যে তার ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করার দায়িত্ব ।সে কীভাবে এ দায়িত্ব থেকে পিছপা হবে। সে রক্ষা করবে তার অনাগত প্রজন্মকে রক্ষা করতে ।ব্যস্ত হয়ে পড়ে তার ভবিষ্যৎ কে নিয়ে। তার ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করা তার কর্তব্য সে যে তাদের মা । সাপটি একের পর এক আঘাত করতে থাকে মা বিড়ালটি কে। কিন্তু বিড়ালটি ও তাকে ছাড়ার পাত্র না। সেও পাল্টাপাল্টি আঘাত করে সাপটিকে।

Check Also

অভিনব পদ্ধতিতে বিষ ও যন্ত্র ছাড়া খুব সহজে ইদুর মারার ফাঁদ বানানো যায়, একবার দেখলে আপনি বানাতে পারবেন। রইলো ভিডিও সহ স্টেপ বাই স্টেপ

নিজস্ব প্রতিবেদন: ইঁদুর একটি চতুর ও নীরব ধ্বংসকারী স্তন্যপায়ী প্রাণী। ইঁদুর প্রাণীটি ছোট হলেও ক্ষতির …