Thursday , June 24 2021
Home / News / মধ্যবিত্তের মুখে হাসি, আবারও ৪৩ হাজারের ঘরে নামল সোনার দাম

মধ্যবিত্তের মুখে হাসি, আবারও ৪৩ হাজারের ঘরে নামল সোনার দাম

দেশের বাজারে ফের কমছে স্বর্ণের দাম। প্রতি ভরিতে দেড় হাজার টাকা কমিয়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ফলে আজ বুধবার থেকে দেশের বাজারে ভালো মানের স্বর্ণ প্রতি ভরির দাম কমে দাঁড়াবে ৬৮ হাজার ১৩৭ টাকাতবে স্বর্ণের দাম কমানো হলেও রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে।

গতকাল মঙ্গলবার বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমা’র আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জা’নানো হয়। মূলত আন্তর্জাতিক বাজারে দাম কিছুটা নিম্নমুখী হওয়ায় দেশীয় বাজারেও কমানো হলো স্বর্ণের দাম।

এ বিষয়ে বাজুস বলছে, ধীরে ধীরে বিশ্বব্যাপী করো’না ভ্যাকসিনের প্রয়োগ শুরু হলেও এর প্র’ভাব এখনো পুরোপুরিভাবে অর্থনীতিতে প’ড়েনি। ফলে নানা জটিল সমীকরণে স্বর্ণের বিশ্ববাজার এখনো অস্থির। এরই মধ্যে আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কিছুটা নিম্নমুখী হওয়ায় দেশীয় জুয়েলারি বাজারে অচ’লাবস্থা কাটাতে ও

ভোক্তার কথা চিন্তা করে চলতি বছরে টানা দ্বিতীয়বারের মতো স্বর্ণের দাম ভরিতে প্রায় এক হাজার ৫১৬ টাকা কমানোর সিদ্ধা’ন্ত নিয়েছে, যা বুধবার থেকে কা’র্যকর হবে। বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, সবচেয়ে ভালো মানের- অর্থাৎ ২২ ক্যারেট প্রতি ভরি ৬৮ হাজার ১৩৭ টাকা

এ ছাড়া বুধবার থেকে ২১ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি বিক্রি হবে ৬৫ হাজার ৩২ টাকা। আর ১৮ ক্যারেটের স্বর্ণের নির্ধারিত নতুন দাম হয়েছে আর ১৮ ক্যারেটের স্বর্ণের নির্ধারিত নতুন দাম হয়েছে ৫৬ হাজার ৪০৭ টাকা। এরআগে গত ১৩ জানুয়ারি প্রতি ভরিতে স্বর্ণের দাম কমানো হয়েছিল প্রায় দুই হাজার টাকা।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

Check Also

পুরনো ২ টাকার কয়েন দিয়ে লাখপতির হওয়ার দারুণ সুযোগ!

আপনার কাছে যদি থেকে থাকে ২ টাকার কয়েন (2 rupees coin) তবে বাড়িতে বসেই আপনি ...

You cannot copy content of this page