Breaking News

মাটির গর্ত থেকে বেরিয়ে বিশাল কো’বরা, রেগে ফোঁ’স করল, তুমুল ভাইরাল ভিডিও

সাপ আসলে এমনই প্রাণী। নাম শুনলেই মনে কেমন ভয় জাগে। অনেকে আবার সাপ দেখে অস্বস্তিতে ভোগেন। সাপের গুটিকয় প্রজাতি ছাড়া অধিকাংশ সাপ বিষহীন। শুধু তাই নয়, বিশেষজ্ঞরা একে নিরীহ প্রাণীরও সার্টিফিকেট দিয়েছেন। তবে শত্রুকে চিনে রাখার ক্ষমতা সাপের নেই।

সাপ দেখে ভয় পান না, এমন মানুষ কমই রয়েছেন৷ সাপকে পোষ মানানো তো মুখের কথা নয়৷ তবে ব্যতিক্রমও রয়েছে। অধিকাংশ ক্ষেত্রে সাপ দেখলে আঁতকে ওঠেন মানুষজন৷ কারণ সাপের কামড়ে মৃত্যু পর্যন্ত হয়৷ সেই ভয়ে কাঁটা হয়ে থাকেন সকলে।হঠাৎ করেই সাপের মুখোমুখি হলেই শিরদাঁড়া দিয়ে ঠা”ন্ডা র”ক্তের স্রোত বয়ে যায়। পৃথিবীর বেশিরভাগ সাপ বি”ষবিহীন হলেও সাপকে ভয় পেয়ে তার থেকে দূরে থাকতেই স্বাচ্ছন্দ্যবোধ করে বেশিরভাগ মানুষ। সাপ পরিচিতি পেয়েছে এক ভয়ঙ্কর বিষা”ক্ত প্রাণী হিসেবে।

তবে মজার ব্যাপার হলো, সব সাপই ভয়ঙ্কর বা বিষাক্ত নয়। বেশির ভাগ সময়ই এরা আত্মরক্ষার্থে আক্রমণ করে। সব সাপ ভয়ঙ্কর না হলেও পৃথিবীতে বেশ কয়েক প্রজাতির সাপ রয়েছে যাদের কামড়ে মৃত্যু অনিবার্য। কোনো কোনো সাপের কামড়ে পচে যায় শরীরের মাং”স। কোনো কোনো সাপ গিলে খেতে পারে আস্ত মানুষ।

তাই পরবর্তীতে সাপের প্রতিহিংসার শিকার হওয়ার প্রশ্নই আসে না। সোশাল মিডিয়ায় সাপ কিন্তু বেশ জনপ্রিয়। মাঝে মাঝেই সাপের ভিডিও ভাইরাল হতে দেখা যায় সোশ্যাল মিডিয়া জুড়ে। তবে এবার এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে আঁতকে উঠবে প্রাণ। একটি বিশাল আকৃতির সবকে উদ্ধার করতে ডাকা হল জেসিবি।

ভিডিওটিতে দেখা যাচ্ছে যে, একটি সাপ প্রত্যন্ত এলাকায় এক সাপ একটি মাটির উঁচু ঢিবির ভিতর লুকিয়ে রয়েছে। সেই সাপ ঢিবি থেকে বের করে আনতে কার্যত জেসিবি মেশিন ডাকতে হয়েছে। প্রথমে জেসিবি মেশিন দিয়ে উঁচু ঢিবিটিকে অল্প অল্প করে কাটা হয়।এবার একসময় দেখা যায়, ঢিবির ভিতরে রয়েছে বেশ কয়েকটি সাপের গর্ত। এমনকি গর্তের মধ্যে একটি সাপকে অল্পস্বল্প নড়াচড়া করতে দেখা যায়। তখন আর দেরি না করে জেসিবি দিয়ে পুরো মাটি কেটে ফেলার চেষ্টা করা হয়।

এরপর এক সব ধরতে আসা ব্যক্তি তিনি নিজের কুড়ুল দিয়ে মাটি সরিয়ে সাপটিকে দেখতে পান। দীর্ঘক্ষন ধরে মাটি কাটার পর তবেই সাপটিকে উদ্ধার করা সম্ভব হয়। হঠাৎ করেই গর্ত থেকে ফণা তুলে আক্রমনাত্মক রূপে বেরিয়ে আসে সাপটি। সেই দেখে একটু ভয় লাগলেও সাহস এনে সাপটিকে উদ্ধার করার চেষ্টা করা হয়।

অবশেষে খুব বেশি দেরি না করে একটি প্যাকেট এর মধ্যে সাপটিকে বন্দি করে ফেলা হয়। সাপটিকে সেখান থেকে নিয়ে প্রস্থান করেন এক ব্যক্তি। সোশ্যাল মিডিয়া জুড়ে এমনই এক সাপ ধরার ভিডিও ব্যাপক ভাইরাল হয়েছে ইতিমধ্যেই।সোশ্যাল মিডিয়াতে এমনিতেই সাপ ধরার ভিডিও ব্যাপক ভাইরাল হয়। এবারও তার ব্যতিক্রম হল না। সর্পমিত্র আকাশ যাদব নামক জনৈক ব্যক্তি নিজের ইউটিউব চ্যানেল থেকে সাম্প্রতিক পোস্ট করেছেন এই ভিডিও। মুহূর্তেই ভাইরাল হয়ে গিয়েছে এই ভিডিও। ২১ মিলিয়ন দর্শক এরইমধ্যে দেখে নিয়েছেন এই সাপ ধরার বিশেষ ভিডিওটি। হাজার খানেক লাইকের পাশাপাশি, কমেন্ট সেকশনে সাপ ধরতে আসা ওই ব্যক্তির প্রশংসা করেছেন অনেকেই।

Check Also

আদৃতের সঙ্গে মনোমালিন্য নিয়ে মুখ খুললেন ‘মিঠাই’ সৌমিতৃষা

জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘মিঠাই’-এ সিদ্ধার্থের সঙ্গে মিঠাই-এর সম্পর্কের রসায়ন যথেষ্ট রোম‍্যান্টিক হলেও শোনা যাচ্ছে, …