Breaking News

মাধুরী দীক্ষিত দুটি তেলের মিশ্রণ বানিয়ে রোজ চুলে লাগান

বলিউডের ‘ধকধক গার্ল’ মাধুরী দীক্ষিতের অভিনয় আর নাচের গুণমুগ্ধ আমরা কে নই বলুন! নব্বইয়ের দশকে যারা নিজেদের যৌবনকাল কাটিয়েছেন তাঁরা তো মাধুরী দীক্ষিতের প্রেমে পাগল হবেন এটা স্বাভাবিকই, কিন্তু আজও আজকের প্রজন্মও যখন ওনাকে বড় পর্দায় দেখেন তখন ওনার অভিনয় আর নাচের পাশাপাশি ওনার ভুবন ভোলানো হাসি আর সৌন্দর্য দেখেও কিন্তু ফিদা হয়ে যায়। আর এই সৌন্দর্যের একটি বড় দিক হল ওনার চুল।

আপনি কী জানেন উনি কীভাবে এই সুন্দর চুলের অধিকারী হয়েছেন? জানেন না নিশ্চয়ই! তাহলে ওনার এই রহস্য জানার জন্য এই লেখাটিতে চটপট চোখ বুলিয়ে নিন। মাধুরী দীক্ষিত, দুই তেলের মিশ্রণেই কেল্লাফতে, ছোট থেকেই আমরা শুনে এসেছি যে ভালো চুল পেতে হলে আমাদের চুলে নিয়ম করে তেল মাখতে হবে। নিয়মিত তেল ব্যবহারে চুল পড়া, চুলের ডগা ক্ষয়ে যাওয়া, খুশকি, পাকা চুল এই ধরণের অনেক সমস্যার সমাধান হয়ে যায় এক নিমেষে।

আমরা সাধারণত চুলে ব্যবহার করার জন্য নারকেল তেল, অলিভ তেল, আমলকির তেল বা আমন্ড তেল ব্যবহার করে থাকি। কিন্তু আপনি যদি মাধুরী দীক্ষিতের মতো চুল পেতে চান তাহলে আপনাকে একটি নয়, দু’টি তেলের মিশ্রণ ব্যবহার করতে হবে। তবেই আপনি পাবেন চকচকে স্বাস্থ্যোজ্জ্বল চুল। আর সেই দু’টি তেল হল নারকেল তেল আর অলিভ তেল।

নারকেল তেল,এক বাটি নারকেল তেল, নারকেল তেলে আছে কার্বোহাইড্রেট, অনেক ধরণের ভিটামিন আর অন্যান্য প্রাকৃতিক মিনারেলস। নিয়ম করে রোজ নারকেল তেল চুলে মাখলে শুধু যে চুল পড়াই কম হয় তা নয়, চুলের ডগা ভাঙার মতো সমস্যাও দূর হয়। এর পাশাপাশি চুলের সবচেয়ে বড় শত্রু খুশকির হাত থেকেও আপনি চিরতরে মুক্তি পেতে পারেন। চুল হয়ে উঠবে ভিতর থেকে সুন্দর আর সতেজ। আর আমরা সবাই জানি চুল এক ধরণের প্রোটিন। নারকেল তেল কিন্তু প্রোটিন ক্ষয় অনেক কম করে। চুলে রঙ বা ডাই করলে চুল ড্যামেজ হওয়ার যে ভয় থাকে নারকেল তেল কিন্তু তার থেকে মুক্তি দেয়।

অলিভ তেল
অলিভ তেল,অলিভ তেল চুলের সাধারণ কন্ডিশনার হিসেবে কাজ করে। এটি রোজ ব্যবহার করলে চুল হবে চকচকে, উজ্জ্বল আর ভিতর থেকে মজবুত। অলিভ তেল ব্যবহার করলে চুল খুব তাড়াতাড়ি বেড়ে ওঠে। একরাশ ঘন চুল পেতে কিন্তু এই অলিভ তেলের জুড়ি মেলা ভার। এতে অ্যান্টি অক্সিডেন্টের পরিমাণ বেশ ভালো তাই চুলের আর স্ক্যাল্পের খানিক ক্ষয়ে যাওয়া কোষগুলির আরও ক্ষয় হওয়া রোধ করে।

দুই তেলের মিশ্রণঃ নারকেল আর অলিভ তেল, এই দুই তেল ব্যবহার করলে একসঙ্গে আপনার চুলের প্রায় সব সমস্যারই সমাধান হয়ে যাবে। কিন্তু কীভাবে ব্যবহার করবেন?
উপকরণঃ ১ বড় চামচ নারকেল তেল, আর সমপরিমাণ অলিভ তেল, পদ্ধতিঃ প্রথমে এই দুটি তেল একটি পাত্রে নিয়ে ভালো করে মিশিয়ে নিন। তারপর সেই মিশ্রণ হাল্কা গরম করে নিন। হাত দিয়ে সমস্ত মাথায় মানে স্ক্যাল্পে আর চুলে তেল ভালো করে মেখে নিন। সারা রাত রেখে দিন তেল চুলেই। তারপর সকালে শ্যাম্পু করে নিন মাইল্ড কোনও শ্যাম্পু দিয়ে।

রোজ যদি আপনি এভাবেই চুলে এই মিশ্রণ ব্যবহার করেন তাহলে মাধুরী দীক্ষিতের মতো চুল পাওয়া কিন্তু কয়েক সপ্তাহের ব্যাপার আর। এর পাশাপাশি আপনি যখন রাতে এই তেল মেখে শোবেন তখন এর সুন্দর গন্ধ থেকে আপনার ঘুমও ভালো হবে। তাই ঘুমের সমস্যা থাকলেও কিন্তু এই তেল তার সমাধান করে দেবে। তাহলে আর দেরী না করে আজ রাতেই মেখে ফেলুন এই তেল আর কেমন চুল পেলেন আমাদের জানাতে অবশ্যই ভুলবেন না কিন্তু!

Check Also

শখের বসে করা ছাগলের খামারে তিন বছরে ১৫ লাখ টাকার বাজিমাত!

নিজস্ব প্রতিবেদন: নাম শিবলী নোমান। ২০০১ সালে এসএসসি পাশের পর নানা প্রতিবন্ধকতায় বন্ধ হয়ে গেল …