Breaking News

মানুষের জিভের স্বাদ বদলাতে চান মুকেশ আম্বানির মেয়ে ঈশা আম্বানি, খুলতে চলেছেন এই কোম্পানি

ভারতের অন্যতম ধনী ব্যাবসায়ী হলেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। যিনি ছোট থেকে বড় একাধিক ব্যবসার সাথে জড়িত। আবারও একটি নতুন প্রকল্প খুব শীঘ্রই চালু করতে চলেছে এই কোম্পানি। সম্প্রতি, কোম্পানির শাখা রিলায়েন্স রিটেইল ভেঞ্চারস লিমিটেড (RRVL)-এর পরিচালক মুকেশ কন্যা ইশা ঘোষণা করেছে কোম্পানিটি খুব শীঘ্রই এফএমসিজিতে (FMCG) প্রবেশ করবে। অর্থাৎ, বিভিন্ন ধরনের পানীয় ব্যান্ড অধিগ্রহণ করবে।

মানুষের জিভের স্বাদ বদলাতে চান আম্বানির মেয়ে,মুকেশ আম্বানি ব্যবসার খাতিরে খবরের শিরোনামে প্রায়ই এসে থাকেন। আজকের শিরোনামে নতুন প্রকল্পের জন্য আরও একবার। হ্যাঁ তিনি পানীয় ব্যান্ডের ব্যবসায় নামতে চলেছেন, যেখানে তিনি পেপসি, কোকা-কোলার মতো ড্রিংকসের সাথে প্রতিযোগিতা করার জন্য পানীয় ব্র্যান্ড ক্যাম্পা ও সোসিও অধিগ্রহণ করেছে। এ বিষয়ে ইশা আম্বানি (Isha Ambani) জানান, “এ বছরই আমরা খুব শীঘ্রই ভোগ্যপণ্য ব্যবসা চালু করব। এই ব্যবসার উদ্দেশ্য হলো সশ্রয়ী মূল্যে উচ্চমানের পানীয় ব্যান্ড গুলির বিকাশ ঘটানো।”

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের (Reliance Industries) বার্ষিক আনুষ্ঠানিক সভা ২৯শে আগস্ট মুকেশ আম্বানি বলেছেন, জামনগরে একটি নতুন শক্তি উৎপাদন ইকোসিস্টেমে ৭৫,০০০ কোটি টাকা বিনিয়োগ করার পরিকল্পনা করছে কোম্পানি। যেটি ২০২৫ সালের মধ্যে অদূর প্রসারিত করার লক্ষ্যে থাকবে। অর্থাৎ 2025 সালের মধ্যে RTC-শক্তি, বিদ্যুৎ উৎপাদন, সৌরশক্তি, সবুজ হাইড্রোজেনের চাহিদা মেটাবে।

উত্তরাধিকার ঘোষণার সময় খুচরো ব্যবসায় ইশা আম্বানি: কিছুদিন আগেই রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি উত্তরাধিকার ঘোষণা করেছেন। ২৯শে আগস্ট বার্ষিক সভায় তিনি প্রকাশ করেছেন, বড় ছেলে আকাশ আম্বানি সামলাচ্ছেন টেলিকম ব্যবসা, ইশাকে দেওয়া হচ্ছে খুচরো ব্যবসার দায়িত্ব আর ছোট ছেলে থাকছে পেট্রোকেমিক্যাল ব্যবসার দায়িত্বে।

যদিও মুকেশ আম্বানি বলেন তিনি অবসর নিচ্ছেন না, তিনি সঠিক দিশায় এদেরকে লিড করতে শেখাবেন। এখনো পর্যন্ত বড় ছেলে আকাশ আম্বানিকে কোম্পানির নির্বাহী প্রধান করা হয়েছে এবং ইশা ও অনন্ত কোম্পানির গুরুত্বপূর্ণ সদস্য।

Check Also

সোনার দামে চূড়ান্ত পতন, প্রিয় ধাতুর দাম কমায় মুখে হাসি মধ্যবিত্তদের

সোনার দামের ওঠা নামা লেগেই আছে। আজকের দিনে সোনার দাম অনেকটা কম, সাধারণ মানুষের কাছে …