Breaking News

মানুষের হাতের ইশারায় গানের তালে তালে নাচছে ডলফিন! নেট দুনিয়ায় তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:মানুষ সামাজিক জীব।প্রাকৃতিক পরিবেশের মধ্যে সে জন্মে এবং সেখানেই বড় হতে থাকে।ফলে প্রকৃতির প্রতি মানুষের টান থাকা অস্বাভাবিক কিছু নয়।সেজন্যই দেখা যায় প্রকৃতির সাথে মানুষের আত্মিক সম্পর্ক।এই আত্মিক সম্পর্কের প্রগাঢ়তা থেকেই মানুষ প্রকৃতিকে ভালো ভাবে দর্শনের উদ্দেশ্য দেশ বিদেশ ঘুরে বেড়াচ্ছে।প্রকৃতির নানা রকম রহস্য উদঘাটন করছে।

কিন্তু প্রকৃতি রপ আহোরনের জন্য দেশ বিদেশে ঞুরে বেড়ানোর সময়,আর্থিক সঙ্গতি,পারিপার্শ্বিক অবস্থা সবার থাকে না।তাই বলে যারা নানা কারণে বাইরে ঘুরে বেড়াতে পারছে না তাদের মনোক্ষুণ্ণ হবার কোন কারণ নেই এই একবিংশ শতাব্দীতে।কারণ বাড়িতে বসেই সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে পৃথিবীর আনাচে কানাচের খবর মুহুর্তের মধ্যেই জানতে পারি।বন জঙ্গল,পাহাড় পর্বত,নদ নদী,

সাগর মাহসাগরে থাকা নানা রহস্য ময় প্রাণীর ভিডিও আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখতে পারি।সামাজিক যোগাযোগ মাধ্যম শুধুমাত্র সামাজিক ও রাজনৈতিক প্লাটফর্ম নয়।বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম বিনোদনের সবচেয়ে বড় উৎস। এমনকি এটার কাছে বর্তমানে টেলিভিশন চ্যানেলের জনপ্রিয়তা অনেক কমে গেছে।এই সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরণের হাসি কান্না,রাগ অভিমানের ভিডিও আমরা দেখতে পাই।

সকলের ভালো মন্দ আমরা বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে ভাগ করে নিচ্ছি। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে একটি ভিডিও যা খুব দ্রুত জনপ্রিয়তা লাভ করেছে।সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিও টি কয়েকটি ডলফিন মাছের বিভিন্ন কার্যকলাপের। আমরা সবাই ডলফিন মাছ সম্পর্কে কমবেশি জানি,অনেকে সচক্ষে দেখেছিও।ডলফিনকে আসলে মাছ বলা হলেও এটি এক প্রকারের স্তন্যপায়ী প্রাণী।

এটি শান্ত স্বভাবের প্রাণী।একেক টি ডলফিন আকারে শত ফুট পর্যন্ত লম্বা হয়।এসব ডলফিনলাফিয়ে লাফিয়ে সুইমিং পুলে সাতার কাটার দৃশ্য বেশ মনরোম এবং আনন্দ দায়ক।ফলে প্রতিবছর লাখ লাখ পর্যটক ডলফিন মাছেরসাতার কাটা দেখার জন্য বিভিন্ন সুইমিংপুলেগিয়ে হাজির হচ্ছেন।যাই হোক ভাইরাল হওয়া ভিডিও টিতে দেখা যাচ্ছে সুইমিংপুলে কতগুলো ডলফিন লাফিয়ে লাফিয়ে নাচ করছিল।তখন সেখানে পর্যটকরা আসে এই দৃশ্য দেখতে।

ডলফিনসাতরাতে সাতরাতে যুবতীর জলযানটির কাছাকাছি চলে আসে এবং এমন একটি লাফ দেয় যাতে মনে হচ্ছিল জলযানটি ডুবে যাবে।বিষয়টি অনেকটা গা শিউরে উঠার মত আনন্দদায়ক ছিলো।হঠাৎ পানিতে বিশাল ডলফিন মাছ লাফিয়ে উঠে। যা দেখে সুইমিং পুলের তীরে থাকা দর্শনার্থীরা বেশ অবাক হয়ে যান। সামাজিক যোগাযোগ মাধ্যম ভিডিওটি শেয়ারের সাথে সাথে ভাইরাল হয়ে যায়।ইতিমধ্যে কয়েক লাখ ব্যবহারকারী ভিডিওটি দেখেছেন।তারা ভিডিওটি নিয়ে নানারকম মন্তব্য করছেন কমেন্ট সেকশনে।

Check Also

ডুবার পানি শুকিয়ে যাওয়ায় আটকে গেল বড় মাছ, তিন বালক দারুন কায়দা করে ধরল, ভাইরাল সেই ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: প্রাচীনকাল থেকেই বাঙালি জাতি কে মাছে ভাতে বাঙালি বলা হয়। বাঙালি মাছ খেতে …