Breaking News

মুরগির ডিম ও বাচ্ছা খেতে হাজির বড় দুটি কিং কোবরা, ছানাদের বাচাঁতে মা মুরগির প্রাণপণ চেষ্টা, তুমুল ভাইরাল সেই ভিডিও

নিজস্ব প্রতিবেদন:সাপএই নামটা শুনলেই অনেকের মনে কেমন যেন একটা আতঙ্কের সৃষ্টি হয়। ছোট বড় থেকে শুরু করে নানান রঙের ও নানান জাতের সাপ রয়েছে। তার মধ্যে খুব কম সংখ্যক সাপকেই আমরা চিনি। বাড়ির টিভিতে ডিসকভারি চ্যানেলে মাঝে  মধ্যেই এই সমস্ত সাপেদের নিয়ে আলোচনা দেখা যায়। তাছাড়া বর্তমানে ইন্টারনেটের যুগে মাঝে মধ্যেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল ভিডিও শেয়ার হয়, যার মধ্যে থাকে কিছু সাপের ভিডিও।

কখনো বিষধর সাপের শিকারের ভিডিও তো কখনো আবার সাপের সাথে নেউলের তুমুল যুদ্ধ এই ধরণের ভিডিও মাঝে মধ্যেই সোশ্যাল মিডিয়াতে চোখে পরে। আর এই সমস্ত ভিডিও নেটিজেনদের শেয়ারের মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়ে পড়ে। সম্প্রতি সাপের এক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। তবে এই ভিডিওটি মাঝে মধ্যেই শেয়ার হওয়া যুদ্ধের বা শিকারের ভিডিও নয়।সাপটি ধীরে ধীরে বাসায় প্রবেশ করলেও কোথাও পালিয়ে যায়নি মুরগিগুলি।

প্রথমে কিছুটা অবাক হয়ে সাপটিকে দেখলেও ডিম আগলে বসেছিল মা মুরগি। মুরগিরা কিছুতেই ভয় পেয়ে না সরে যাওয়ায় নিজের হার স্বীকার করে নেয় কোবরা। কিছুক্ষণ পরে দেখা যায় কুবরটি চলে যাচ্ছে মুরগির বাসা থেকে। রোমহর্ষক এই ভিডিওটি শেয়ার হবার পর থেকে ব্যাপক ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে।সাপের ভয়ে তটস্থ থাকে যেকোনো ধরনের পশু পাখি কিংবা প্রাণী। এমনকি মানুষ সাপকে যমের মত ভয় পায়।

কারণ সাপের একটা ছোবলে জীবন বিপন্ন হতে পারে যে কোন পশুপাখি থেকে শুরু করে মানুষের। সাপের মধ্যে থাকা বিষ প্রাণনাশের কারণ হয়।এদিকে ওই সাপও নাছোড়বান্দা। ঘুরেফিরে সে চলে যায় মুরগির ডিমের দিকে। আর মা মুরগিটি কখনও ডানা ঝাপ্টে, কখনও আবার নিজের পা দিয়ে সাপটিকে পাল্টা আক্রমণ করতে থাকে। কিন্তু এত কিছুর পরেও সাপটি কিছুতেই ঘর ছেড়ে যায় না।

শেষমেশ উপায় না খুঁজে পেয়ে ওই মুরগি তার সাপের থেকে কিছুটা দূরে রেখে আসে।ভিডিয়োতে প্রথমে দেখা গেল, সাপটি একটি ঘরের ভিতরে ঢুকছে। সেই ঘরে ডিম গুলো আগলে রয়েছে মা মুরগি। হঠাৎই তার নজর গেল কোবরার দিকে, সঙ্গে সঙ্গেই ভয়ানক সাপটিকে সে তাড়িয়েও দেয়। তার কিছু ক্ষণ পরে ফের আসে ওই সাপ। আর তখন এক্কেবারে মুরগির ডিমের কাছে পৌঁছে যায়।

আর এবার ওই ভয়ঙ্কর সাপের রক্তচক্ষু থেকে ডিম বাঁচাতে কঠিন কসরত করতে হয় মা মুরগিকে। বারংবার ডানা ঝাপটে সাপটিকে উল্টে ভয় দেখানোর চেষ্টা করে মা মুরগিটি।বিস্তারিত রইল ভিডিওতে।

Check Also

বিদেশী জাতের এই ময়ূর পালন করে, রাতারাতি লাখপতি হয়ে গেলেন সুন্দরী যুবতী। রইল ভিডিও সহ ময়ূর পালনের যাবতীয় গোপন টিপস।

নিজস্ব প্রতিবেদন:প্রাচীনকাল থেকেই সুস্বাদু মাংস হিসেবে পরিগণিত হয়ে আসছে পাখির মাংস। এরই ধারাবাহিকতায় আধুনিক যুগের …