Breaking News

মুরগীর সামনেই তার বাচ্চাকে শিকার করতে আসল কিং কুবরা সাপ ? মা মুরগী রেগে য়া করলো সাপের সাথে দেখলে চোখ উটবে কপালে !

<strong>নিজস্ব প্রতিবেদন:</strong>মুরগি শিকার করার জন্য সাপগুলি এসেছিল। মূলত বাড়িতে থাকা মুরগির বাচ্চা খাওয়ার লোভেই সেখানে সাপের উপদ্রব বেড়েছে।বাড়িতে যেতেই শোনা গেল ফোঁস ফোঁস শব্দ। আর কাছে গিয়ে যা দেখা গেল তাতে চক্ষু চড়কগাছ স্থানীয় বাসিন্দাদের। একটি বিশাল আকার কুবরা সাপ। যার দৈর্ঘ্য প্রায় ৫ ফুট!

সাপটিকে উদ্ধার করে নিয়ে যায় বনদফতর। তবে গরম পড়তেই সেখানে যেভাবে বিষধর সাপের উপদ্রব বেড়েছে তাতে আতঙ্কে রয়েছেন স্থানীয় বাসিন্দারা।মা মুরগীটি তার ছানাদের পাহারা দিচ্ছে। মা মুরগি টি তার বাসস্থানের তার ছোট ছোট ছানাদের পাহারা দেওয়ার সময় দেখতে পেল তার বাসস্থানে একটি বড় আকারের সাপ হানা দিয়েছে। অজগর সাপটি তার সব মুরগী ছানাদের কে খেয়ে ফেলেছে।

এই ভিডিওটি তে হয়ে গেল বড় ধরনের এক কান্ড।মরগি ছানাদের শিকার করছে তা নিয়ে বেধে গেল হট্টগোলের । অজগর সাপ টি মুরগি ছানাদের উপরে ঝাঁপিয়ে পড়ল কিন্তু মা মুরগি ও তা মানতে নারাজ সে তার ঠোঁট ঠোকর দিয়ে অজগর সাপের মোকাবেলা করল। তাদের এই তুমুল ঝগড়া ও শিকার করার দৃশ্য একজন ব্যক্তি তার মোবাইল ফোনে ধারণ করতে লাগলো। সেই ভিডিওটি ইন্টারনেটে দিয়ে দেওয়া হল।

তার এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়ার সাথে সাথে ভাইরাল।কতটা হিংস্র এই পরিবেশ কাকে শিকার করে কে তার জীবন নিবারণ করবে। কার অস্তিত্ব বিলীন করে কে তার অস্তিত্ব টিকিয়ে রাখা যায় ।সবকিছুই যেন এখানে বিপদগামী। প্রাণী পরিবেশ যেন অনেক ভয়ঙ্কর নির্মম। এখানে নেই কারো প্রতি কোন মায়া দয়া। সকলেই যে যার খাবার শিকার নিয়ে ব্যস্ত।

সবাই সবার অস্তিত্ব টিকিয়ে রাখা নিয়ে চলছে তুলকালাম। নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখাটাই এখানে অনেক বড় দায় । সব সময় লড়ে যেতে হয় নিজেকে টিকিয়ে রাখার জন্য।একসময় একটি নির্জন জায়গায় একটি মা মুরগি ও তার ছোট ছোট বাচ্চা ছানা গুলো কে পাহারা দিচ্ছে। যাতে করে মুরগি তাদের প্রজন্মকে টিকিয়ে রাখে ও বংশ বিস্তার করে থাকে । আরও এক ধাপ এগিয়ে থাকে তার বংশ।

এমন সময় একটি হিংস্র বড় সাপ এসে সেই মা মুরগি ও তার ছোট ছোট বাচ্চা ছানা গুলোর উপর হানা ছোট ছোট বাচ্চা ছানা গুলো এমন ভাবে আক্রমণ করে যার ফলে তার বাচ্চা গুলো বিপদে পড়ে যায়।এবং তার পরবর্তী প্রজন্ম বিপদের মুখে পড়ে যায়। সাপটির কাছে মা মুরগি তার ছোট ছোট বাচ্চা ছানা গুলো অত্যন্ত মাসুম প্রাণী। মুরগি সাপের কাছ থেকে তার ছোট ছোট বাচ্চা ছানাদের রক্ষা করার দায়িত্ব পালন করছেন।

এবং তার সাথে মুরগি তার পরবর্তী প্রজন্মকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করতে লাগলো ।শিকারীরা কখনও কখনও এই সাপগুলির জন্য ফাঁদ তৈরি করে এবং তাদের ত্বকের জন্য ওষুধ তৈরি করতে বা এমনকি খেতে মারে। এর মধ্যে কিছু সরীসৃপ বিদেশী পোষা প্রাণী হিসাবে অবৈধভাবে বিক্রি হয়।

যেহেতু এই সরীসৃপগুলিকে সাফল্যের জন্য একটি নির্দিষ্ট ধরণের পরিবেশের প্রয়োজন হয় এবং তাদের একটি বিষ রয়েছে যা একটি মানুষকে হত্যা করতে সক্ষম, তাই এটি অবশ্যই পোষ্য হিসাবে রাখার জন্য কারও পক্ষে ভাল ধারণা নয়।দক্ষিণ-পূর্ব এশিয়ায়, সর্প আকর্ষণকারীরা কখনও কখনও রাস্তার অভিনয়গুলিতে কিং কোবরা ব্যবহার করেন। তারা ভান করে যে রাজা কোবরা যে বাঁশি বাজছে তার সংগীত দ্বারা আকৃষ্ট হয়।

এই সাপগুলি সাপকে কামড়ানোর পাশাপাশি সেই পরিবেশে পালিয়ে যেতে পারে যেখানে তারা বাঁচতে পারে না।বন উজাড় এবং জমি সাফ করার কারণে আবাসস্থল ক্ষতি রাজা কোবরাদের জন্য আরেকটি হুমকি।বিস্তারিত রইল ভিডিওতে।

Check Also

সমুদ্রের নীল তিমি কত টা ভয়ংকর হয়! সমুদ্র থেকে লাফ দিয়ে বক শিকার করে নেয় নীল তিমি,নেট দুনিয়াই ভাইরাল সেই ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: মানুষ সামাজিক জীব।প্রাকৃতিক পরিবেশের মধ্যে সে জন্মে এবং সেখানেই বড় হতে থাকে।ফলে প্রকৃতির …