Monday , July 26 2021
Home / Health / মুলতানি মাটির এই ফেসপ্যাক আপনার ত্বকের রং বদলে দেবে চিরতরে

মুলতানি মাটির এই ফেসপ্যাক আপনার ত্বকের রং বদলে দেবে চিরতরে

আমরা সবাই মুখের জন্য কত কিছুই না করে থাকি, তাই আমদের মুখের থেকে শরীরের রঙ সব সময় একটু বেশীই কালো হয় । তাই আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব ত্বক ফর্সা করার সবচেয়ে best Skin Fairness remedy । এটি এমন একটি দুর্দান্ত কার্যকর উপায় যার ব্যবহারে মুখের সাথে সাথে শরীরের সমস্ত অংশ যেমনঃ- হাত,পা,গলা,ঘাড়, এত ফর্সা হয়ে যাবে ,যা দেখে আপনি নিজেই অবাক হবেন।

তো Friends , চলুন দেখে নিই ত্বককে ফর্সা ,উজ্জ্বল ও কাঁচের মতো ঝকঝকে করার এই রেমেডিটিকে কিভাবে বানাতে হবে ও ব্যবহার করতে হবে। এবার একটি পরিস্কার বাটিতে ২ চামচ মুলতানি মাটি নিব মুলতানি মাটি ত্বকের গভীরে প্রবেশ করে ত্বকের সমস্ত রকমের ধুলো ময়লা ও দাগছোপকে দূর করে দিয়ে ত্বককে ফর্সা করবে।

এরপর এরসাথে এড করব ২ চামচ টকদই আপনারা যদি টকদই বাড়িতে তৈরি করে নিতে পারেন তাহলে এটি আপনাদের ত্বকের জন্য খুব ভাল হবে। ও ২ চামচ টমেটোর পেষ্ট। এবার এগুলোকে মিক্স করে নিন। মুলতানি মাটি এই প্যাকটিতে আমি টকদই ব্যবহার করেছি কারণ টকদইয়ে ল্যাকটিক এসিড আছে , এটি ত্বক হতে কালোদাগ, বয়সের ছাপ ও ব্রণের দাগকে দূর করে দিয়ে ত্বককে দাগহীন করে তুলবে।

সব উপাদান মিশে গেলে প্যাকটিকে ত্বকের উপর এইভাবে apply করে নিন। এই প্যাকটি আপনি হাত,পা,গলা,ঘাড় এমন কি পুরু বডিতেও লাগাতে পারেন । মুলতানি মাটি ব্যবহারের নিয়ম মুলতানি মাটি ব্যবহারের নিয়ম টমেটোর মধ্যে থাকা লাইকোফিন স্কিনকে UV রে হতে Protect করে ,আর স্কিনে কোলাজেনের উৎপাদন বাড়িয়ে স্কিন অয়েল control করে স্কিনকে টানটান করে তুলে।

এছাড়াও টমেটোর মধ্যে ভিটামিন এ পাওয়া যায় যা ফ্রি রেডিকেলসের বিরোদ্ধে ফাইট করে স্কিনে বয়সের ছাপ আসতে দেয় না, যার কারণে স্কিন সবসময় ইয়াং থাকবে। প্যাকটি ত্বকের মধ্যে লাগিয়ে শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুণ।

মুলতানি মাটির ফেসপ্যাক মুলতানি মাটির ফেসপ্যাক প্যাকটি পুরুপুরি শুকিয়ে গেলে ত্বক পরিস্কার জল দিয়ে ধুয়ে ফেলুন ।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

Check Also

একটা অ্যালো’ভেরা গাছ পাল্টে দিতে পারে আপনার জীবন, যা জানলে আপনি অবাক হবেন!

গাছ লা’গানোর দা’বি নিয়ে এই মুহূ’র্তে সরব গোটা দেশ। ক্রমেই বেড়ে চলা জলসংক’ট’কে কে’ন্দ্র করে ...

You cannot copy content of this page