Breaking News

রাতে ঘুমানোর আগে ত্বকে এভাবে হলুদ লাগান, এই সমস্যাগুলো চলে যাবে, পাবেন অসাধারণ গ্লো

মানব সভ্যতার এক যুগান্তকারী আবিষ্কার ছিল হলুদ। এর ঔষধি গুণ, মসলা ও স্বাদের দিকে বিশেষত্ব এবং এর অ্যান্টিব্যাকটেরিয়াল গুন যা আমাদের শরীর, ত্বক, ও পাচন্ত্রন্ত ঠিক রাখতে সহজ করে থাকে। হিন্দু ধর্ম মতে কোনো সবজি হলুদ ছাড়া তৈরি করা যায়না। এর খারকিও গুন আমাদের অম্বল হওয়া থেকে বাঁচায়।

হলুদ স্বাস্থ্যের জন্য খুবই উপকারী, এটি শুধু খাবারেই ব্যবহার করা হয় না, এটি ত্বকের জন্যও খুবই উপকারী। অ্যান্টিব্যাকটেরিয়াল, অ্যান্টি-ফাঙ্গাল এবং অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্যের জন্যে। হলুদ মুখের ব্রণ এবং ব্রণর মতো অন্যান্য ত্বক সম্পর্কিত অনেক সমস্যা দূর করতে সাহায্য করে। ত্বক বিশেষজ্ঞরা বলছেন, গরমের এই মৌসুমে প্রতিদিন রাতে ঘুমানোর আগে মুখে হলুদ মাখিয়ে রাখলে সান ট্যান দূর হয় এবং ত্বকের স্তরে উন্নতি ঘটে।

কিভাবে মুখে হলুদ মাখলে উপকার পাবেন জেনে নিন:- দুই চামচ হলুদের সাথে গোলাপজল মিশিয়ে ভালো করে মিশিয়ে নিন। আপনি চাইলে এতে এক চামচ মধুও যোগ করতে পারেন। এবার এই পেস্টটি ভালো করে মিশিয়ে মুখে লাগান। মনে রাখবেন এই পেস্ট মুখে লাগানোর আগে মুখ ভালো করে পরিষ্কার করে নিতে হবে। এবার পেস্টটি সারা রাত মুখে লাগিয়ে রাখুন। সকালে ঘুম থেকে ওঠার পর জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। মুখ ফুরফুরে ও সতেজ দেখাবে।
মুখে হলুদ লাগালে প্রচুর উপকার পাওয়া যায়।

১) এই ফেসপ্যাক মুখের দাগ দূর করে ত্বককে দাগহীন করতে কাজ করে। ২) গ্রীষ্মে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে রক্ষা পেতে এটি সহায়ক। ৩) এটি ত্বকের হারানো উজ্জ্বলতা ফিরিয়ে আনতে অত্যন্ত সহায়ক। ৪) এটি ত্বকের প্রদাহের সমস্যা দূর করতে উপকারী। ৫) ফাইন লাইন এবং বলিরেখার সমস্যা থেকে মুক্তি পেতে সহায়ক। ৬) মুখের ব্রণ ও পিম্প্লি দূর করতে সহায়ক।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Check Also

চুল লম্বা ও মজবুত করার টিপস দিলেন জাবেদ হাবিব

জাবেদ হাবিবের নাম শোনেন নি এমন রমণী গোটা ভারতে হাতে গুনে পাওয়া যাবে! হ্যাঁ ঠিক …