Breaking News

রেকর্ড দরের থেকে ফের সস্তা হল স্বর্ণের দাম, ভরিতে কমল ৮,৮৩৫ টাকা

নিজস্ব প্রতিবেদন: বড়োসড়ো পতনের পরের দিনই ভারতীয় বাজারে সামান্য ঊর্ধ্বমুখী স্বর্ণ ধাতুর দাম। তবে সার্বিক বিচারে কিছুটা পরিমাণে দুর্বল আছে স্বর্ণ ধাতু। আজ সোমবার এমসিএক্স সূচক অনুযায়ী ১০ গ্রাম গোল্ড ফিচারসের দাম ০.১১ শতাংশ বেড়ে নতুন দাম হয়েছে ৪৭,২৬৫ টাকা। দাম বেড়েছে রুপোর ও। ১ কিলোগ্রাম রুপোর দাম ০.১৬ শতাংশ বেড়েছে নতুন দাম হয়েছে ৬৩,৩৭১ টাকা।

এমনিতে গত সেখানে ১০ গ্রাম সোনার দাম ৭০০ টাকা কম। ওদিকে রুপোর দাম কম ছিল ০.৫ শতাংশ। গত বছরের আগস্টে সোনার দাম ঊর্ধ্বমুখী হতে হতে পৌঁছেছিল ৫৬,২০০ টাকায়। তবে গত বছরের আগস্টে নিরিখে ১০ গ্রাম সোনার দাম থেকে কম রয়েছে ৮,৮৩৫ টাকা। তবে কয়েক সপ্তাহ আগে যে ৪৫,০০০ টাকার ঘরে নেমে এসেছিল সোনালী ধাতুর দাম তা থেকে কিছুটা হলেও আবার ঊর্ধ্বমুখী হয়েছে এই ধাতু।

বিশ্ব বাজারে বেড়েছে সামান্য পরিমাণে স্বর্ণের দাম। ১ আউন্স স্পট গোল্ডের দাম হয়েছে ১,৭৭০.২৬ ডলার। দাম বেড়েছে প্রায় ০.২ শতাংশ। অন্যান্য মূল্যবান ধাতুর মধ্যে বেড়েছে এবং হীরের দাম। ১ আউন্স রুপোর দাম ০.৪ শতাংশ বেড়ে নতুন দাম হয়েছে ২৩.৩৪ ডলার।

আরও পড়ুন: আগামী ২৪ ঘন্টায় এই নয় জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি, সতর্কতা জারি করল হাওয়া অফিস

চলতি মাসের গোড়ার দিকেই আইআইএফএল সিকিউরিটিজের অনুজ গুপ্তা বলেছিলেন, পরবর্তী মাসে এমসিএক্স সূচক অনুযায়ী ১০ গ্রাম সোনার দাম ৪৮,০০০ টাকা থেকে ৪৮,৫০০ টাকা পর্যন্ত দাম বাড়তে পারে। একই সুরে সুর মিলিয়েছেন গঙ্গানগর কমিউনিটি লিমিটেডের অমিত খাড়। তিনি জানিয়েছিলেন, আগামী তিন মাসের ১০ গ্রাম সোনার দাম ৪০০০ থেকে ৫০০০ টাকা পর্যন্ত বৃদ্ধি পাবে।

Check Also

সোনার দামে চূড়ান্ত পতন, প্রিয় ধাতুর দাম কমায় মুখে হাসি মধ্যবিত্তদের

সোনার দামের ওঠা নামা লেগেই আছে। আজকের দিনে সোনার দাম অনেকটা কম, সাধারণ মানুষের কাছে …