Breaking News

শাড়ি পরে দুর্দান্ত কবাডি খেলছেন গ্রামের গৃহবধূরা, ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা

ভারতের বিভিন্ন অঞ্চল এখনো চিরাচরিত নিয়মেই চলে। অনেকেই হয়ত এটা শুনে ভাবতে পারেন যে সেখানে মহিলারা খুবই খারাপ অবস্থায় আছেন। আসলে কিন্তু সেখানে তাঁরা নিজেদের মত করে যথেষ্ট স্বাধীনতা ও মজা উপভোগ করেন। এমনই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় (Social Media) সম্প্রতি ভাইরাল হয়েছে।

অবনীশ শারন (Awanish Sharan) নামে একটি টুইটার (Twitter) একাউন্ট থেকে এই ভিডিও আপলোড করা হয়েছে। আই এ এস অফিসার মিঃ শারন লিখেছেন “আমরা কি কারো থেকে কম? ছত্তিশগড়িয়া অলিম্পিক (Chhattisgarhia Olympics.) এ মহিলাদের কবাডি।“ এই ভিডিও ইতিমধ্যেই প্রায় কয়েক লক্ষ মানুষ দেখে ফেলেছেন। ১৩ হাজারের বেশি মানুষ এতে লাইক দিয়েছেন।

ভিডিওতে দেখা যাচ্ছে একদল মহিলা কবাডি খেলছেন। তাঁরা সবাই শাড়ি পরেই খেলছেন। অনেক মহিলাকেই মাথায় ঘোমটা টেনেই খেলতে দেখা যাচ্ছে। আসলে ঘোমটা একটা শালীনতা রক্ষার চিহ্ন হিসেবে মনে করা হয় চিরাচরিত ধারণায়। চারপাশে অনেক মানুষ গোল হয়ে দাঁড়িয়ে খেলা দেখছেন এবং খেলোয়াড়দের উৎসাহ দিচ্ছেন।

স্পষ্টত একটা উৎসবের আমেজ পাওয়া যাচ্ছে। কমেন্টবক্সে নেটিজেনরা নানারকম মন্তব্য করেছেন। এই মহিলাদের স্বতঃস্ফূর্ত আনন্দের প্রকাশ আর খেলোয়াড় সুলভ মানসিকতার প্রশংসা করেছেন অনেকেই। কেউ এককথায় বলছেন অসাধারণ, ত অন্যকেউ ঈশ্বরের কাছে এই মহিলাদের আরো ক্ষমতা ও সাফল্য দেওয়ার জন্য প্রার্থনা করেছেন।

অনেকে একইসঙ্গে কবাডির মত দৌঁড়ঝাপের খেলা এবং ঘোমটা বজায় রাখার মত মাল্টিটাস্কিং ক্ষমতার জন্য এই মহিলাদের প্রশংসা করেছেন। কেউ বলছেন এর চেয়ে “দেশি” ভিডিও আর কিছুই হতে পারে না।

Check Also

অভিনব পদ্ধতিতে বিষ ও যন্ত্র ছাড়া খুব সহজে ইদুর মারার ফাঁদ বানানো যায়, একবার দেখলে আপনি বানাতে পারবেন। রইলো ভিডিও সহ স্টেপ বাই স্টেপ

নিজস্ব প্রতিবেদন: ইঁদুর একটি চতুর ও নীরব ধ্বংসকারী স্তন্যপায়ী প্রাণী। ইঁদুর প্রাণীটি ছোট হলেও ক্ষতির …