Breaking News

সন্তানকে বাঁচাতে টানা 11 ঘণ্টা মাটি খুঁড়ে গেলেন মা হাতি।একটি প্রাণী হয়েও সন্তানের প্রতি এরকম ভালোবাসা দেখে হতভম্ব নেটদুনিয়া।

নিজস্ব প্রতিবেদন: মা এমন একটা সম্পর্ক যা পৃথিবীর অন্য কোন সম্পর্কে দেখা যায়না। বিপদজনক মুহুর্তে মা নিজের বাচ্চাকে রক্ষা করার জন্য সব কিছু করতে প্রস্তুত থাকে। এমনকি নিজের বাচ্চাকে রক্ষা করার জন্য নিজের জীবনকে উৎসর্গ করতে দ্বিতীয়বার ভাবে না। আমাদের প্রকৃতিতে এমন দৃশ্য প্রায়ই দেখা যায়। নিজের বাচ্চাকে রক্ষা করার জন্য নিজের জীবন বিলিয়ে দিচ্ছে।

আমাদের প্রকৃতিতে ঘটে যাওয়া এমন কিছু মায়ের নিজের বাচ্চাগুলোকে রক্ষা করার হৃদয়বিদারক ঘটনা যা দেখলে আপনি কেঁদে ফেলবেন। নাম্বার 1ঃহাস তার বাচ্চা গুলোকে নিয়ে পার্কের একটি জায়গায় চলে আসে। আর তার কাছে দুইটা জিরাফ চলে আসে। যদিও জিরাফ দুটির কোন খারাপ উদ্দেশ্য ছিল না কিন্তু হাঁসগুলো মনে করে যদি কোন ভাবে বাচ্চার ক্ষতি করে ফেলে। তাই কোনো কিছু না ভেবেই নিজের চাইতে শত গুণ বড় প্রাণীর সামনে ঝাঁপিয়ে পড়ে।

নাম্বার 2ঃ এই ঘটনাটি ঘটেছিল সাউথ আফ্রিকায়। একটি প্রাইভেট ভিডিওটিতে দেখা যায় জঙ্গল থেকে এটি মহিষের বাচ্চা রাস্তায় চলে আসে। সে তার মাকে খুঁজতে এসেছিল কিন্তু কিছু সময়ের মধ্যে তার মায়ের পরিবর্তে একটি হিংস্র সিংহী চলে আসে। সিংহটি সুযোগ খুঁজতে থাকে মহিষের বাচ্চাটিকে শিকার করার জন্য। কিন্তু হঠাৎ করে তার মা টের পেয়ে ছুটে চলে আসে তার সন্তানকে বাচাঁনোর জন্য। সন্তানের জন্য এই হিংস্র সিংহের সাথে লড়াই করে তার সন্তানকে বাঁচিয়ে নিয়ে যায়।

নাম্বার 3ঃমিশন শহরে এই ভিডিওটি রেকর্ড করা হয়েছিল। ভিডিওটিতে দেখা যায় এই অঞ্চলে প্রবল বৃষ্টিপাতের ফলে আচমকা বন্যার কারণে রাস্তাঘাটসহ প্রায় সবকিছুই ডুবে গিয়েছে। সবাই যে যার মত প্রাণ বাঁচাতে উপরে উঠে আসে। কিন্তু একটি কুকুরটি স্রোতের বিপরীত দিকে গিয়ে ডুবন্ত রাস্তায় ঝাঁপ দেয়। কেউ বুঝতেই পারছিলো না যে কুকুরটি কোথায় যাচ্ছে। পুলিশ কুকুরটির ফিরে আসার জন্য অপেক্ষা করতে থাকে। একেক জন একেক রকম মন্তব্য করেছিলো।

কিন্তু হঠাৎ করেই কুকুরটি সবার চোখে পানি এনে দেয়। কারণ ইতিমধ্যে সবাই বুঝতে পেরেছিল কুকুরকে নিজের প্রাণের মায়া ত্যাগ করে রাস্তার পাশে ঝাঁপিয়ে পড়ে তার বাচ্চার কারণে। কুকুরের বাচ্চা পানির মধ্যে এক ঝোপের মধ্যে আটকা পড়েছিল। তবে অনেক সংগ্রামের পরে কুকুরটি তার বাচ্চার প্রাণ বাঁচাতে সক্ষম হয়। নাম্বার 4ঃ2019 সালের রেকর্ড হওয়ার চীনের এই ভিডিওটিতে দেখা যায়, একটি ট্রাক্টর চলার সময় হঠাৎ করেই ট্রাক্টর এর সামনে একটি পাখি দাঁড়িয়ে পড়ে।

পাখিটির অঙ্গভঙ্গি দেখে খুব ভালোভাবে বোঝা যাচ্ছিল যে পাখিটি খুব করে অনুরোধ করছিল ট্রাক্টর টি বন্ধ করার। ট্রাক্টর চালক যেন তার ডিমের উপর দিয়ে ট্রাক্টর না চালায় তার জন্য অনুরোধ করছিলো। আসলে ট্রাক্টর এর পেছনে একটি ট্রলিতে এডজাস্ট করা ছিল। একটু সামনে এগুলেই ট্রলির চাকায় পাখিটা ডিম ভেঙে যেতো । তাই পাখিটি বিনীতভাবে নিজের ডিম রক্ষার জন্য অনুরোধ করছে । নাম্বার 5ঃএকদিন একটি হাতি তার বাচ্চার সঙ্গে রাস্তা পার হচ্ছিল ।কিন্তু হাতির বাচ্চা একটি গর্তে পড়ে যায় ।

বাচ্চাটি গর্ত থেকে উঠতে পারছিল না। তাই তার বাচ্চাকে গর্ত থেকে তোলার জন্য নিজের সুর দিয়ে এভাবেই মাটি খুড়তে থাকে।জানলে অবাক হবেন যেভাবে তার নিজের বাচ্চাকে গর্ত থেকে বের করার জন্য সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত টানা 11 ঘণ্টা মাটি খুড়তে থাকে। কিন্তু ব্যর্থ হয়েছে শেষ পর্যন্ত হাতিটি কাঁদতে শুরু করে। স্থানীয়রা এটা দেখতে পেয়ে রেস্কিউ টিম কে খবর দেয়। আর রেস্কিউ টিম এসে হাতের বাচ্চাটিকে গর্ত থেকে উদ্ধার করে দেয় ।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

Check Also

শুধুই কি হাসির পাত্রী! রাণু মন্ডলের কাহিনী চোখে জল আনবে

‘রাণু মন্ডল’ (Ranu Mondal), নামটি বললেই পাঠকরা নিশ্চিত ভাবে বলবেন, “আবার ওই পাগলীর কথা!”। কেউ …