Breaking News

সব জায়গায় ক্ষমতা খাটানো মোটেও ঠিক নয়! সজারুর বাসায় আক্রমণ করেছিল চিতা বাঘ। উলটো সজারুর গায়ের কাটার গুঁতোয় নিমিষেই পরাস্ত হলো বাঘ, তুমুল ভাইরাল সেই ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:চিতা যে বনের হিংস্র প্রাণী এই কথাটি আমাদের কারোরই অজানা নয়। যত সাহসী মানুষই হোক না কেন চিতা দেখলে ভয় পাবেই।চিতা মানুষ যেরকম ভয় পায় তেমনি বনের অন্যান্য পশুরাও চিতা দেখলে ভয়ে পালায়। চিতার সামনে কোন পশু পড়লে আৱ ফিরতে পারে না। চিতা অনেক চতুর একটি প্রাণী।

এমনকি চিতা অনেক দ্রুত দৌড়াতে পারে। তাই এটি সহজেই নিজের বুদ্ধি খাটিয়ে দ্রুতপায়ে দৌড়ে যে কোন পশুকে ধরে ফেলতে পারে। হাতে গোনা দুই একটা পশু হয়তো চিতার সামনে থেকে ফিরে বেঁচে যেতে পারে।বন জঙ্গলে প্রতিনিয়তই এরকম ঘটনা ঘটে থাকে।চিতা তাড়া করতে থাকে অন্যান্য পশুদের খাওয়ার জন্য। আর অন্যান্য পশুরাও চিতার হাত থেকে বাঁচার জন্য পালাতে থাকে।

এভাবেই করেই তাদের জীবন চলে। বনের সব প্রাণীদের চিতা আর সিংহের হাত থেকে বাঁচার জন্য প্রতিনিয়ত লড়াই করতে হয়। একবার যদি চিতা কাউকে ধরে ফেলতে পারে তাহলে তার আর নিস্তার নেই। চিতার থাবা কে তো পুকুরের কুমিররাও ভয় পায়। চিতা যখন পানি খেতে যায় তখন পানিতে থাকা অন্যান্য প্রাণীরা ভয়ে পালায়।চিতার সাথে লড়াই করবে এরকম শক্তি কারো নেই।

কিন্তু কে বা চায় মরে যেতে। চিতারর হাতে ধরা খেয়ে গেলে শেষ নিঃশ্বাস পর্যন্ত সব প্রাণীরাই লড়াই করতে থাকে বাঁচার জন্য।তবে আজকে ঘটেছে একটি ভিন্নরকম ঘটনা। সবসময় তো আর বড় প্রাণীর নিকট হারতে পারেনা ছোট প্রাণী।
ছোট প্রাণী রাও মাঝে মধ্যে হিংস্র হয়ে ওঠে।সজারু নামের ছোট্ট প্রাণীর সাথে আমরা সবাই কমবেশি পরিচিত,

এবং চিতাবাঘ কেউ আমরা সবাই ভালো করেই চিনি চিতাবাঘ কতটুক ভয়ঙ্কর তা তো আমরা সবাই জানি এই ভিডিও থেকে আমরা বুঝতে পারবো চিতাবাঘ থেকেও অধিক ভয়ঙ্কর সজারু ছোট্ট একটি প্রাণী। ঠিক তেমনি ঘটনা ঘটেছে একটি ভিডিওতে দেখা গিয়েছে বনের চিতাকে রাস্তার ধারে একা পেয়ে ঝাঁপিয়ে পরে। অনেক ছোট প্রাণীর সজারু শরীরের কাটা গিয়ে চিতার শরীরে গেথে যায়।রাস্তায় পড়ে কাতরাচ্ছে চিতা।

তার শরীরে 8 থেকে 9 ইঞ্চি কাঁটাযুক্ত লোম দ্বারা আবৃত। আত্মরক্ষার জন্য সজারু কাঁটাযুক্ত ব্যবহার করে বিশাল জঙ্গলে একটি চিতা।একটি সজারু কে দেখতে পেল বাকি ছিল খুবই ক্ষুধার্ত তার তার সামনে ছোট প্রাণী সজারু কে দেখতে পেল চিতাবাঘের ক্ষুধা নিবারণের জন্য সজারু প্রাণীকে খাদ্য হিসেবে গ্রহণ করতে চাই।কিন্তু ছোট তার শরীরের কাটা দিয়ে বিশাল বড় চিতা বাঘের সাথে লড়াই করে চিতাবাঘ কে হারিয়ে দিল সজারু নামের প্রাণীটি এতটা ভয়ঙ্কর আজ নিজের চোখে ভিডিওটা না দেখলে বুঝতে পারবেন না।

আপনি হয়তো অবাক হয়ে যাবেন কীভাবে এত ছোট প্রাণী এত বিশাল বড় চিতাবাঘ কে হারিয়ে দিল।আমরা সবাই চিতাবাঘ কে ভয় করি কিন্তু সজল নামের প্রাণীটিকে কেউ ভয় করিনা কিন্তু আজ সজারু সেই বিশাল চিতাবাঘ হারিয়ে দিয়ে ভাইরাল করে দিল আমরা সবাই কমবেশি ভিডিও দেখি কিন্তু মোটিভেশনাল ভাইরাল ভিডিও গুলো কারো চোখে পরেনা।

আমার অবশেষে ভিডিও হতে শিক্ষা গ্রহণ করতে পারি ছোট্ট বলে অবহেলা করা যাবে না সকল হিংস্র প্রাণী কে ভয় পেতে হবে যেন ছোট্ট প্রাণী সজারু কোন মানুষকে ধ্বংস করতে না পারে।

Check Also

বিদেশী জাতের এই ময়ূর পালন করে, রাতারাতি লাখপতি হয়ে গেলেন সুন্দরী যুবতী। রইল ভিডিও সহ ময়ূর পালনের যাবতীয় গোপন টিপস।

নিজস্ব প্রতিবেদন:প্রাচীনকাল থেকেই সুস্বাদু মাংস হিসেবে পরিগণিত হয়ে আসছে পাখির মাংস। এরই ধারাবাহিকতায় আধুনিক যুগের …