Breaking News

সমুদ্রের ধারের কচ্ছপ ইয়া বড় বড় মাছ টপাটপ গিলে খাচ্ছে! (তুমুল রোমাঞ্চকর ভিডিও ভাইরাল)

নিজস্ব প্রতিবেদন: প্রাকৃতিক জীব বৈচিত্র্য দেখতে কার না ভাল লাগে। দিনের পর দিন শহুরে যান্ত্রিকতায় যখন আমাদের মন বিষিয়ে ওঠে তখন মন চায় ছুটে যাই সকল কোলাহল থেকে অনেক দূরে। কোনো সমূদ্র, নদী, পাহাড়, জঙ্গল বা যেকোনো প্রাকৃতিক অঞ্চলে। গবেষণায় দেখা গেছে বেশিরভাগ মানুষ টেলিভিশনে প্রাকৃতিক প্রোগ্রামগুলো খুব আগ্রহের সঙ্গে দেখে এবং এতে রিল্যাক্স অনুভব করে।

বিনোদনের দুনিয়াকে ফেসবুক বা ইউটিউব দখল করে নেয়ার আগে বেশিরভাগ মানুষই টেলিভিশনে Discovery চ্যানেলে প্রকৃতিকে নিয়ে করা প্রোগ্রামগুলো খুব উপভোগ করত। এখন অবশ্য টেলিভিশন দেখার সময় অনেক কমে গিয়েছে তথ্য প্রযুক্তির ব্যপক উন্নয় হবার কারনে। এখন সবার হাতে হাতে স্মার্টফোন এবং সেই সাথে সহজলভ্য হয়ে গিয়েছে অল্পমূল্যে দ্রুতগতির ইন্টারনেটও।

যেখানে খুশি যখন তখন ইচ্ছামত যেকোনো কন্টেন্ট ইউটিউবে সার্চ করে দেখে ফেলা যায়। তাতে নেই কোনো বিদ্যুৎ বিভ্রাটের বিড়ম্বনা কিংবা নেই অতিরিক্ত বিজ্ঞাপনে অতিষ্ট হবার ঝামেলা। মানুষ এখন খুব সহজে আফ্রিকার গহীন জঙ্গলে বসবাসরত হাজার প্রজাতির জীব সম্পর্কে জানতে পারে, মহাসমুদ্রের নানা প্রজাতির মাছ, জীব নিয়ে তৈরী করা বিভিন্ন কন্টেন্ট উপভোগ করতে পারে।

কিছু চমৎকার এবং আশ্চর্যজনক ভিডিও প্রতিনিয়ত ভাইরাল হয়ে যাচ্ছে তথ্যপ্রযুক্তির উন্নতির কল্যাণে। অর্থাৎ মুহুর্তেই কোনো ভিডিও পৃথিবীর এ প্রান্ত হতে ও প্রান্তের মানুষের কাছে পৌঁছে যাচ্ছে এবং মানুষ সেগুলোকে খুব উপভোগ করতে পারছে সম্প্রতি এমন একটি ভিডিও বের হয়েছে যেখানে দেখানো হয়েছে কিছু সামুদ্রিক মাছ ও কচ্ছপের রোমাঞ্চকর মুহুর্ত।

এক ব্যক্তি সেই ভিডিও ফুটেজ ছেড়ে দেবার পর নেট দুনিয়ায় ব্যপক সাড়া জাগিয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে একটু বড়সড় কচ্ছপ ও বালির ভেতরে লুকিয়ে থাকা কিছু সামুদ্রিক মাছকে। সমুদ্রের তীরে আহারের খোঁজে ধীরগতির কচ্ছপ খুজে পেয়েছে বালির মাঝে লুকিয়ে থাকা কিছু মাছকে। কিন্তু কচ্ছপ যেহেতু খুব ধীরগতি নিয়ে কাজ করে তাই বালির ভেতর গর্তে লুকিয়ে থাকা মাছগুলোকে খাবারে পরিনত করতে একটু বেগ পোহাতে হচ্ছে।

কচ্ছপ তার খোলস থেকে মুখ বের করে মাছের উদ্দেশ্যে ঠোকর দিচ্ছে, সাথে সাথে মাছগুলো বুঝতে পেরে নিজেদের আবার গর্তের মধ্যে লুকিয়ে নিচ্ছে। এভাবে বেশ কিছুক্ষণ চলে গেলেও কচ্ছপটি হাল ছেড়ে দিচ্ছে না। সে নিজের উদ্দেশ্য সফল করতে বদ্ধপরিকর আচরনই করে যাচ্ছে। এরপর অবশেষে কচ্ছপটি একটি মাছকে তার খাবারে পরিনত করতে সমর্থ হয়।

এভাবে কচ্ছপ এবং মাছগুলো বেশ রোমাঞ্চকর মুহুর্ত তৈরী করে যা একজন ব্যক্তি তার স্মার্টফোনে ভিডিও ধারন করেন। এই রোমাঞ্চকর ভিডিওটুকু হাজার হাজার মানুষ পছন্দ করেছেন, প্রচুর মানুষ সুন্দর সুন্দর কমেন্ট করেছেন এবং অনেকেই ভাল লাগার কারনে ভিডিওটি নিজেদের টাইমলাইনে শেয়ার করেছেন।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

Check Also

অভিনব পদ্ধতিতে বিষ ও যন্ত্র ছাড়া খুব সহজে ইদুর মারার ফাঁদ বানানো যায়, একবার দেখলে আপনি বানাতে পারবেন। রইলো ভিডিও সহ স্টেপ বাই স্টেপ

নিজস্ব প্রতিবেদন: ইঁদুর একটি চতুর ও নীরব ধ্বংসকারী স্তন্যপায়ী প্রাণী। ইঁদুর প্রাণীটি ছোট হলেও ক্ষতির …