Breaking News

সিংহ ও বাঘের লড়াই দেখা খুবই বিরল! লড়াইয়ে বনের রাজা সিংহ নাকি বাঘ, কে জিতবে? এমনই এক ভিডিও দেখে তৃপ্তি নেটিজনদের। তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:জঙ্গলে বিড়াল জাতপ্রাণীদের মধ্যে আপনারা কি জানেন? বিড়াল প্রাণীদের মধ্যে কোন কোন প্রাণী সবচেয়ে শক্তিশালী এবং প্রতিটা লড়াইয়ে সে জিতে? ভিডিওর মাধ্যমে আপনাদের শেয়ার করবো আমি এমন দুটি প্রাণীর কথা যারা যুদ্ধের মধ্য তাদের শক্তিশালী তা প্রমান করবে এবং কে জিতবে আর কে হারবে তার প্রমান তো নিজের চোখেই দেখতে পারবেন।ঘৃনা করে আমি বলে ফেলি সিংহ ও বাঘের লড়াই এর কথা।বাঘ সিংহের লড়াইয়ে সিংহের জয়ের অনুপাত মাত্র ১:২৫, অর্থাৎ প্রতি ২৫ টি লড়াইয়ের একটিতে সিংহ জয়লাভ করে।

তদুপরি সিংহের মস্তিষ্কের আকার বাঘের চেয়ে ছোট। গবেষণার ফল বলছে, বাঘের মস্তিষ্ক সিংহের চেয়ে ১৬ শতাংশ বড়। তাই আপেক্ষিক আর বিজ্ঞানের দৃষ্টিতে বলা যায় যে বাঘ আর সিংহের লড়াইয়ে বিজয় মুকুটটি বাঘের মাথাতে থাক।অবচেতন মনের শক্তি সামনে জঙ্গলে থাকা সকল প্রাণীদের মধ্যে বাঘ সবচেয়ে শক্তিশালী কিন্তু সিংহ তার থেকে কম নয়। সিংহ বাঘের সাথে লড়াই করে পারে না? বনের রাজা কে? বাঘ না সিংহ? কোনোদিন ভেবে দেখেছেন যে সত্যি কি সিংহকে বনের রাজা বলা যায়?-

-বাঘ নয় কেন? সাইবেরিয়ান বাঘ বা রয়্যাল বেঙ্গল টাইগার যাকে বলি সেটা কতটা বড়? আসলে আমাদের ভেবে দেখার নাকি সময় থাকেনা।অতীতে প্রাণী তাদের বিপরীত প্রাণীর সাথে একে অপরের সাথে লড়াই করে থাকে তবে কিছু কিছু প্রাণী এতটাই লড়াই করে থাকে যে একজন আরেকজনকে মেরে ফেলতেও দ্বিধা বোধ করে না। কিন্তু গানের কিছু প্রাণী আছে যারা লড়াই করে মূলত তাদের অনুরোধ খাদ্য যোগান দিতে। তারা নিজেদের পেটের ক্ষুধা মেটানোর জন্য কোন প্রাণীকে শিকার হিসেবে বাছাই করে নেয় এবং তাদের বুদ্ধিমত্তা এবং সাহসিকতার মাধ্যমে তারা তাদেরকে শিকার শিকার শিকার করে থাকে।

বলতে পারেন এটি তাদের বৈশিষ্ট্য খাদ্য ও যোগানের একমাত্র পথ হিসেবে। তবে বাঘ এবং সিংহ একে অপরে যে লড়াই করে বেশি লক্ষ্য করা যায় না তারা দুজন দুটি প্রাণী কিন্তু পাশাপাশি প্রাণে তারা তাদের খাদ্য যোগান দিতে অন্য প্রাণীদের কে শিখাইছে বেছে নেয় কিন্তু তারা তাদেরকে মধ্যে যে এতটা লড়াই হতে পারে তা সত্যিই অভাবনীয়। আপনার এই ভিডিওটি দেখলেই বুঝতে পারবেন বাঘ এবং সিংহের মধ্যে লড়াইয়ের মূল কারণ কি? তবে একটি বিষয় লক্ষণীয় যে বাঘ এবং সিংহ একই বনে একই জায়গায় অবস্থান করে না কারণ তারা দুজনই হিংস্র এবং মাংসাশী প্রাণী।

তারা একই বনে ভিন্ন ভিন্ন দুটি জায়গা তাদের বাসস্থান করে নেয়। কারণ তারা যখন একে অপরের সাথে দেখা হয় তখন তারা নিজেদের মধ্যে লড়াই শুরু করে দেয় যেমন মানুষের মধ্যে দুটি নেতা বা দুটি রাজা একত্রে হলে কিভাবে ঝগড়া করে ঠিক সেভাবেই তারা তাদের মধ্যে লড়াই করে নেয়। ভিডিওতে দেখা যায় যে বাঘ এবং সিংহ দুজন দুজনের সাথে লড়াই করছে বাড়তি ছিল মূলত চিতাবাঘ আরে বাঘ গুলো খুবই বুদ্ধিমান এবং ধূর্ত স্বভাবের হয়ে থাকে। সিংহ লড়াই করার মূল কারণ হচ্ছে মনোরঞ্জন করা।

সিংহ যখন তার সিংহীকে মনোরঞ্জন করতে চায় ঠিক তখন তার সাহসিকতা প্রকাশ করার জন্য বাঘের সাথে ইচ্ছে করে লড়াইয়ে নেমে পড়ে এবং সেটিতে সিংহের কাছে সিংহের কাছে। নিজের শক্তি বহিঃপ্রকাশ করে সিংহীকে মনোরঞ্জন করতে সফল হয়। তবে বাঘ ও কম নয় বা তাদেরকে যখন খুঁজে না পায় তখন সিংহের গুহায় এসে সিংহের শাবককে খাদ্য হিসেবে বেছে নেয় ঠিক তখনই বাঘ এবং সিংহের মধ্যে অসম্ভব লড়াইয়ে শুরু হয় তবে মাঝে মাঝে সিংহ বাঘের কাছে হেরে উল্টে পালিয়ে চলে আসে।

মনে হচ্ছে বাঘ এবং সিংহ দুটি একে অপরের থেকে কম নয় যেমন শক্তির দিক থেকে তেমন বুদ্ধির দিক থেকে।আপনাদের মনে এখন প্রশ্ন আসতেই পারে তারা যেহেতু একই স্বভাবের তাহলে তাদের মধ্যে ঝগড়া হয় কেন তারা একসাথে থাকি না কেন আপনারা আপনাদের এই প্রশ্নের উত্তর দেখার জন্য আপনারা বিস্তারিত ভিডিওটি দেওয়া হলো ।আপনি দেখে বুঝতে পারবেন বাঘ এবং সিংহ একই সাথে একই একই স্থানে কেন থাকতে পারে না এবং তাদের মধ্যে ঝগড়া লাগলে আসলে কে বিজয়ী হয়।

Check Also

সমুদ্রে গটলো এক বিরল ঘটনা জেলেদের জালে দরা পরলো টুনা মাছের এক বিশাল জাক । ৫মিনিটে বড়ে গেলো সব গোলা নৈাকা ভাইরল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:আমরা অনেকেই মাছ ধরতে খুব পছন্দ করি। বাঙ্গালীদের মধ্যে অনেকেপেশা আবার অনেকের নেশাও বটে। …