Monday , July 26 2021
Home / Lifestyle / সৌমিত্র চ্যাটার্জির মোমের মূর্তি বানিয়ে তাক লাগালেন বাঙালি শিল্পী, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

সৌমিত্র চ্যাটার্জির মোমের মূর্তি বানিয়ে তাক লাগালেন বাঙালি শিল্পী, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

কিছুদিন আগেই প্রয়াত হয়েছেন বাংলা চলচ্চিত্র জগতের অন্যতম কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তিনি বর্তমান যুগের একজন লিভিং লিজেন্ড ছিলেন বলা যেতে পারে। তার জ্ঞানের পরিধি ছিল অনেকটাই। তার মতো একজন লিজেন্ডকে হারানো গোটা চলচ্চিত্র জগত থেকে শুরু করে সাধারণ মানুষের যে বিরাট বড় ক্ষতি তা আর বলার অপেক্ষা রাখে না।

তবে, আমরা তাঁকে হারালেও তার কাজের মধ্যে দিয়ে তাঁকে বাঁচিয়ে রাখবো সারাজীবন। তিনি এমন একজন ব্যাক্তিত্ব যার নাম শুনলে শ্রদ্ধায় মাথা নত হয়ে যায় এমনিতেই। তিনি তার কাজের মাধ্যমে মানুষের মন এতটাই জয় করে নিয়েছিলেন যা চির অবিনশর।

অনেক মানুষই অনেকরকম ভাবে বাংলার কিংবদন্তিকে মনে রাখার চেষ্টা করছেন। আর তারই মধ্যে একজন হলেন আসানসোলের ভাস্কর্য শিল্পী সুশান্ত রায়। একেরপর এক মোমের মূর্তি বানিয়ে তাক লাগিয়ে দেন আসানসোল সহ সারা পশ্চিমবঙ্গের মানুষকে। কিছুদিন আগেও সুশান্ত সিং রাজপুতের মূর্তি বানিয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন সকলকে।

তবে, শুধু সুশান্ত এরই নয় বিরাট কোহলি, শাহরুখ খান, অমিতাভ বচ্চন এর মতন বহু নামকরা মানুষদের মূর্তি তিনি বানিয়েছেন। তবে, সম্প্রতি তিনি বাংলার কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায় এর মূর্তি বানিয়ে তাক লাগিয়ে দেন সবাইকে।

৪৫ দিনে সৌমিত্র চট্টোপাধ্যায় এর মূর্তি সম্পূর্ণ করেন তিনি। তিনি জানান যে, সৌমিত্র চট্টোপাধ্যায় এর মূর্তি তৈরি করার পরিকল্পনা করেছিলেন। কিন্তু কবে করবেন সেটা নিশ্চিত ছিল না কিন্তু কিংবদন্তির মৃত্যুর পর তড়িঘড়ি সেই কাজ শুরু করেন।

বাংলার মানুষ তাকে তাঁদের কাজের মধ্য দিয়ে যেভাবে মনে রাখছেন তা সত্যিই গর্বের।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

Check Also

গরমে ত্বক উজ্জ্বল রাখার ঘরোয়া উপায়

গরমে ত্বকে দেখা দেয় নানা ধরনের সমস্যা। প্রতিদিনের রোদ আর ধুলোবালিতে ত্বক তার স্বাভাবিক আর্দ্রতা ...

You cannot copy content of this page