Breaking News

হু হু করে কমছে সোনার দাম, হাসি মুখে দোকানে ভিড় ক্রেতাদের

এর আগেবিশেষজ্ঞরা জানিয়েছিলেন দ্রুতগতিতে বিশ্বের অর্থনীতিতে ঘুরে দাঁড়ানোর জন্য সোনার লগ্নির দিকে যাওয়ায় চলতি বছর সোনার দাম প্রায় 8 শতাংশ কমেছে। আর এখনও পর্যন্ত দেখা যাচ্ছে সোনার দাম এর পতন অব্যাহত। আর এর ফলে মধ্যবিত্তের নাগালের চলে আসছে এই সোনালী ধাতু। সোনার দাম এর গ্রাফ বর্তমানে নিম্নমুখী।

সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী আন্তর্জাতিক বাজারের সাথে তাল মিলিয়ে ফের দাম কমেছে সোনার। একনাগাড়ে চারদিন দাম কমার ফলে মধ্যবিত্তদের মুখে হাসি ফুটেছে। মার্কিং চীন বাণিজ্যনীতি সংঘাতের আবহে বাড়তে শুরু করেছিল সোনার দাম কিন্তু বেশ কয়েকমাস ধরেই এই দামের পতনের ফলে মানুষের মুখে হাসি ফুটেছে। সোনার বিক্রি বাড়াই বিক্রেতাদের মুখেও হাসি ফুটছে।

বর্তমানে সোনার দাম 40 হাজার ছুইছুই। বিশেষজ্ঞরা জানাচ্ছেন গত বছরের রেকর্ডকেও ব্রেক করেছে সোনার দাম। গতবছর আগস্ট মাসের সোনার দাম কমে রেকর্ড করেছিল এবার সেই রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড গড়ল। আগের থেকেও 12000 টাকা সস্তা হয়ে উঠেছে সোনা।

এক ধাক্কায় সোনা ও রুপোর দাম কমেছে। এমসিএক্স সূচকে 10 গ্রাম গোল্ড ফিউচার্সের এর দাম 0.8 শতাংশ কমেছে। মঙ্গলবার 22 ক্যারেট দশ গ্রাম সোনার দাম 44190 টাকা। আর 24 ক্যারেট দশ গ্রাম সোনার দাম 46910 টাকা। রুপোর দাম 0.3 শতাংশ কমে এক কেজি রুপোর দাম হয়েছে 63900 টাকা।

Check Also

সোনার দামে চূড়ান্ত পতন, প্রিয় ধাতুর দাম কমায় মুখে হাসি মধ্যবিত্তদের

সোনার দামের ওঠা নামা লেগেই আছে। আজকের দিনে সোনার দাম অনেকটা কম, সাধারণ মানুষের কাছে …