Breaking News

১৫০ টাকার সেভিংসে পেয়ে যান ১৯ লক্ষ, আপনার সন্তানদের জন্য নতুন প্ল্যান নিয়ে এল LIC

প্রতিনিয়তই বিনিয়োগকারীদের জন্য দারুণ দারুণ প্ল্যান নিয়ে আসে লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC)। বহু মানুষ সেখান বিনিয়োগ করে উপকৃতও হন। এবার, আপনার সন্তানের জন্য একটি আকর্ষণীয় প্ল্যান নিয়ে এল এই সংস্থা।

আপনি যদি আপনার সন্তানের ভবিষ্যত সুরক্ষিত করতে এবং তার চাকরি না পাওয়া পর্যন্ত ভালো পরিমান টাকা পেতে চান সেজন্য LIC-তে চিলড্রেন মানি ব্যাক প্ল্যান রয়েছে। এতে প্রতিদিন ১৫০ টাকা সঞ্চয়ের মাধ্যমে আপনি পেয়ে যেতে পারেন বিশাল অঙ্কের টাকা। আসুন, এই স্কিমটি সম্পর্কে বিস্তারিত জেনে নিন…

এই স্কিমের অধীনে আপনি যদি আপনার সন্তানের জন্য বিনিয়োগের কথা ভাবেন তাহলে আর দেরি না করে এখনই এটি শুরু করতে পারেন। এই চিলড্রেন মানি ব্যাক পলিসিটি ২৫ বছরের জন্য করা হয়। এখানে ম্যাচুরিটি কিস্তির আকারে পাওয়া যায়। আপনার সন্তানের বয়স ১৮ বছর হলে প্রথমবার, ২০ বছর হলে দ্বিতীয়বার এবং ২২ বছর হলে তৃতীয়বার এটি প্রদান করা হয়।

পাশাপাশি, এই পরিকল্পনার অধীনে রয়েছে বোনাসের সুবিধাও। পলিসিধারকরা অর্থ ফেরতের ট্যাক্স হিসাবে বিমাকৃত অর্থের ২০-২০ শতাংশ পান। পাশাপাশি, সন্তানের বয়স ২৫ হলে, পুরো অর্থ প্রদান করা হয়। এমনকি, বাকি ৪০ শতাংশের সঙ্গে বোনাসও দেওয়া হয়। অর্থাৎ, কেউ যদি এই পলিসিতে বিনিয়োগ করেন, তাহলে তিনি শীঘ্রই সর্বোচ্চ পরিমাণ ফেরত পেতে পারেন।

এই পলিসি নেওয়ার বয়সসীমা শূন্য থেকে ১২ বছর বয়স পর্যন্ত। মোট অর্থের ৬০ শতাংশ কিস্তিতে এবং বাকি ৪০ শতাংশ বোনাস সহ মেয়াদপূর্তির সময়ে দেওয়া হয়। এর অধীনে, সর্বনিম্ন বীমা নেওয়া যেতে পারে দশ লক্ষ টাকা এবং এর কোনও সর্বোচ্চ সীমা নেই।

এই পলিসিতে বিনিয়োগের মাধ্যমে আপনি পেয়ে যেতে পারেন ১৯ লক্ষ টাকা পর্যন্ত। এই পলিসির অধীনে, কেউ যদি প্রতিদিন ১৫০ টাকা সঞ্চয় করেন, তবে বিমার বার্ষিক প্রিমিয়াম ৫৫,০০০ টাকা দেওয়া হয়। অর্থাৎ, আপনাকে ২৫ বছরে মোট ১৪ লক্ষ টাকা জমা করতে হবে। ১৪ লক্ষ টাকা জমা হলে ম্যাচিউরিটির সময়ে আপনি পেয়ে যাবেন ১৯ লক্ষ টাকা। তবে, আপনি যদি মাঝখানে টাকা নিতে না চান, তাহলে মেয়াদপূর্তিতে বোনাস সহ আপনাকে এককালীন ফেরত দেওয়া হয়।

Check Also

এই ৫ টি লক্ষণ আপনার মধ্যে থাকলে আপনি জিনিয়াস

নিজস্ব প্রতিবেদন: এই ৫ টি লক্ষণ আপনার মধ্যে থাকলে আপনি জিনিয়াস – আপনার পরিক্ষার নম্বর …