Breaking News

১৬ টাকা থেকে দাম বেড়ে দাঁড়িয়েছে ১১৩৩ টাকা, বিনিয়োগকারীদের ১ লক্ষ টাকা হয়েছে ৭৫.৮০ লক্ষ টাকা

শেয়ার বাজারে (Share Market) মাহিন্দ্রা গ্রুপের মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা (M &M) শেয়ারের দাম ভালোরকম বেড়ে গিয়েছে। কোম্পানির শেয়ার বাণিজ্যিক দিনে বেড়ে গিয়েছে ৫ শতাংশ এবং ৫২ সপ্তাহে সেটি গিয়ে দাঁড়িয়েছে ১,১৯১.৯০ টাকার। চলতি বছরেই শেয়ারের দাম বেশ ভালোরকম তেজি হয়েছে।

YTD কোম্পানির স্টক বেড়ে গিয়েছে ৩৭ শতাংশ। এটি দীর্ঘ বিনিয়োগকারীদের স্টক রিটার্ন দিয়েছে ৬৯৮১.২৫ শতাংশ। আপনাদের জানিয়ে রাখি, ১৯ বছর আগে ২০০৩ সালে কোম্পানির এই শেয়ারের দাম ১৫.৯৫ টাকা ছিল। এখন এই শেয়ারের দাম পৌঁছে গিয়েছে ১,১৩৪.২৫ টাকা। এই ১৯ বছরের মধ্যে কোম্পানি রিটার্ন দিয়েছে ৬৯৮১.২৫ শতাংশ।

কোন ব্যক্তি যদি এই সময়ের মধ্যে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকে, তাহলে তার টাকাটি হবে ৭৫.৮০ লক্ষ টাকা। গত বছরে এই স্টক বেড়ে গিয়েছে ৪৬.২৭ শতাংশ। এটি ছয় মাসে বেড়ে গিয়েছে ৩৪.৮০ শতাংশ। মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা গ্রুপের শেয়ার গত এক মাসে বেড়ে গিয়েছে ৮.৬২ শতাংশ। আপনাদের জানিয়ে রাখি, এই সময়ের মধ্যে পাঁচটি ট্রেডিং স্টেশনে স্টকটি বেড়েছে ৫ শতাংশ।

এই কোম্পানির শেয়ার ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (NSE) তালিকাভুক্ত হয়েছিল ৩ রা জানুয়ারি ১৯৯৬ সালে। সেই বছরই জুলাই মাসের ৪ তারিখ স্টকটি দাঁড়িয়েছিল ৪৩.৪২ টাকা। আজ সেই স্টকটি ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে দাঁড়িয়েছে ১,১৩৪.৪০ টাকা। অর্থাৎ এই কটি বছরে রিটার্ন দিয়ে দিয়েছে ২৫১১.৭ শতাংশ।

Check Also

জীবনে খারাপ সময় আসবেই, ভেঙে না পড়ে এই ১০টি কথা মনে রাখুন কাজে লাগবে

নিজস্ব প্রতিবেদন সাফল্য অর্জনের দুর্গম পথ পাড়ি দেওয়ার সময় আম’রা এমন অবস্থার সম্মু’খীন ও হই …