Breaking News

৫৭ ফুট লম্বা সবচেয়ে বড় ঘুড়ি বানিয়ে বিশ্ব রেকর্ড গড়লো বাংলার ছেলেরা, আকাশে উড়াতেই ১০ থেকে ১২ জন মানুষ লাগে, তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: গ্রামে হোক বা শহরে যে কোন স্থানেই হোক না কেনো ছোট থেকে বড় প্রায় সকলেই ঘুড়ি ওড়াতে ভালোবাসে। এই ঘুড়ি এমন একটি শখের জিনিস যা উড়াতে সকলেরই খুব ভালো লাগে। অনেকেই বিভিন্ন ধরনের ছোট বড় ঘুড়ি বানিয়ে থাকে। কিছু কিছু ঘুড়ি আবার বিভিন্ন পাখি ,মাছ ,বিভিন্ন জন্তুর আকারে তৈরি করা হয়ে থাকে। ঘড়িগুলো যখন আকাশে উড়ে তখন দেখতে খুবই সুন্দর লাগে।

আসলে অলস সময় গুলো কাটানোর অন্যতম মাধ্যম হচ্ছে এই ঘুড়ি উড়ানো। সোশ্যাল মিডিয়ার বদৌলতে আমরা ভিন্ন জাতির ও বিভিন্ন দেশের মানুষের ঘুড়ি উড়ানোর ভিডিও গুলো দেখতে পারি। একেক দেশের মানুষের ঘুড়ি বানানোর প্রক্রিয়া একেক রকম। এই বৈচিত্রের মধ্যে ও প্রায় সকল ধরনের ঘুড়ির আলাদা আলাদা বৈশিষ্ট্য আছে।

বর্তমানে সবথেকে গুরুত্বপূর্ণ মাধ্যম হিসেবে কাজ করে সোশ্যাল মিডিয়া। যার সাহায্যে সকল ধরনের খবরা-খবর আমরা সহজেই জানতে পারি। শুধুমাত্র খবর জানায় নয় বিভিন্ন ধরনের রান্নাবান্না ,খাওয়া-দাওয়া, অন্যান্য দেশের চলমান পরিস্থিতি সবকিছুই এর মাধ্যমে জানা যায়। ঠিক তেমনি বর্তমানে ঘুড়ি বানানো থেকে শুরু করে ঘুড়ি ওড়ানো পর্যন্ত দেখে থাকি। সম্প্রতি এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রচুর পরিমাণে ভাইরাল হয়।

যেখানে দেখা যায় গ্রাম বাংলার কিছু ছেলে একটি বিশাল ঘুড়ি বানায়। এই ঘুড়ি গুলোকে বাংলায় সকলে কয়রা বা ঝাপা বলে থাকে। মূলত অবস্থানভেদে ও জাতিগত ভাবে একেক দেশে ঘুড়ি গুলোর নাম একেক রকম হয়। ভিডিওটিতে মূলত এই ঘুড়ি উড়ানোর প্রক্রিয়াকেই দেখানা হয়েছে। এবং একসাথে বিপুল পরিমাণ লোকজন সেটি দেখার জন্য এসেছে। ডিওটিতে দেখা যায় গ্রামের কিছু ছেলেপেলে একটি বড় প্রায় 57 ফুটের একটি কয়রা বানায়।

ই কয়রা বানানোর মূল উপাদান টি হল বাঁশ ও কাগজ। মূলত বাঁশ গুলোকে কেটে পাতলা পাতলা করে কাঠির মত করে নেওয়া হয়। এরপর এটি একটি চারকোনা ফ্রেমের ন্যায় আকার দেয়া হয়। এর পর এতে কাগজ গুলা কে আটকানো হয়। কাগজ আটকানোর জন্য আঠা ব্যবহার করা হয়। এর পর ঘুড়িটির ভারসাম্য রক্ষার জন্য এতে লেজের মত করে কাপড় লাগানো হয় ।

এর পর সুতার সাহায্যে বেধে আরেকবার ওড়ানোর জন্য ভারসাম্য দেখা হয়। এর পর প্রায় সকলে ঘুড়িটিকে উঠিয়ে নিয়ে গিয়ে খোলা মাঠের মধ্যে নিয়ে যায়। এবার সকলে মিলে ঘুড়িটিতে উড়িয়ে দেয়। জনতার ঢল আনন্দের সাথে এটি উড়ানো দেখতে থাকে। এই ভিডিওটি অল্প সময়ের মধ্যে প্রচুর ভাইরাল হয় সকলের কাছে সাড়া জাগানো এই ভিডিওটির মন্তব্য ছিলো অবাক করার মতো।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

Check Also

সমুদ্রে গটলো এক বিরল ঘটনা জেলেদের জালে দরা পরলো টুনা মাছের এক বিশাল জাক । ৫মিনিটে বড়ে গেলো সব গোলা নৈাকা ভাইরল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:আমরা অনেকেই মাছ ধরতে খুব পছন্দ করি। বাঙ্গালীদের মধ্যে অনেকেপেশা আবার অনেকের নেশাও বটে। …