Breaking News

10 মিনিটেই আটা দিয়ে বেলা ছাড়া রুটি তৈরি করুন সকালের নাস্তা হিসেবে।রইল ভিডিওসহ সম্পূর্ণ প্রতিবেদন।

নিজস্ব প্রতিবেদন: আমরা যারা মাত্র10 মিনিটে সকালের নাস্তা তৈরি করতে চাই আজকের রেসিপি টি দেখে বানিয়ে নিতে পারেন।আটা দিয়ে কিভাবে তৈরি করবেন বেলা ছাড়া পরোটা পরোটা।খুব সহজে এই পরোটা টা বানানো । বানানো পর সারাদিন সফট থাকবে। আমরা সাধারণত সকালবেলা হালকা নাস্তা করে থাকি।

যারা সকালের নাস্তায় পরোটা খেতে পছন্দ করে তাদের জন্য এই রেসিপিটা। আমরা সাধারণত পরোটা খেতে হলে তার সাথে ডাল, ডিম, সবজি, মাংস ইত্যাদি খেয়ে থাকি। কিন্তু এই পদ্ধতিতে পরোটা তৈরি করলে একসাথে অন্য কোন আইটেম এর প্রয়োজন পড়বে না।

উপকরণ সমূহঃ ডিম, গোলমরিচের গুঁড়া, লবণ, ধনেপাতা, লিকুইড মিল, গরম পানি, আটা বা ময়দা

ডো তৈরিকরণঃ
ডো তৈরি করার জন্য একটা ডিম নিতে হবে।একটি পাত্রে একটি ডিম ভেঙে নিয়ে তারপর এখানে ওয়ান ফোর চা চামুচ দিয়ে দিতে হবে মরিচের গুঁড়া। পরিমাণমতো লবণ দিয়ে কিছু ধনেপাতা কুচি দিয়ে দিতে হবে। তারপর দিতে হবে আগে থেকে জাল করার লিকুইড মিল্ক। এখানে যদি লিকুইড মিল্ক দিতে না চান তাহলে পানি দিয়ে বানাতে পারবেন।

তারপর দিয়ে দিতে হবে দুই কাপ পরিমাণ আটা। আপনারা চাইলে আটার পরিবর্তে ময়দা দিতে পারেন। তারপর কিছু পরিমাণ গরম পানি দিয়ে মিশ্রণটি ভাল করে মিশিয়ে নিতে হবে।এক্ষেত্রে অল্প অল্প পানি দিয়ে মিশ্রণটি তৈরি করতে হবে। কেন একসাথে বেশি পানি দিয়ে দিলে মিশ্রন পাতলা হয়ে যেতে পারে।

তারপর ভালো করে নেড়েচেড়ে স্মুথ একটি মিশ্রণ তৈরী করে নিতে হবে। মিশ্রণটি তৈরি করার সময় যদি অতিরিক্ত পাতলা হয়ে যায় তাহলে আপনি এর সাথে কিছু পরিমাণ আটা বা ময়দা মিশ্রণ করে দিতে পারেন। তারপর চুলার মধ্যে একটি কড়াই বসিয়ে অল্প অল্প করে মিশ্রণ ঢেলে দিয়ে রুটিগুলো তৈরি করে নিতে হবে।

অল্প অল্প করে মিশ্রণ ঢেলে দিয়ে কড়াই এর মধ্যে ছড়িয়ে দিলে 30 সেকেন্ড অপেক্ষা করলেই রুটিটা উল্টে দিয়ে তৈরি করে নিতে পারেন এই ছুটিটা। আপনারা চাইলে এর মধ্যে সামান্য পরিমাণ তেল দিতে পারেন। তেল দিলে পরোটা ভাজা সুন্দর হবে। কিন্তু যারা তেল খেতে পছন্দ করেন না তারা তেল ছাড়াই তৈরি করে নিতে পারেন।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

Check Also

খুব সহজে ২ টি সিদ্ধ আলু আর 1 টি ডিম দিয়ে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের নাস্তা, সবাই খুব পছন্দ করবে, রইল স্টেপ বাই স্টেপ পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন: আলু দিয়ে তৈরি করা যায় নানা ধরনের দুর্দান্ত সব রেসিপি, প্রায় প্রত্যেকটি রেসিপি …