Monday , July 26 2021
Home / Business Idea / আমেরিকার চাকরি ছেড়ে ভারতে ফিরে আইআইটি স্টুডেন্ট ২০টি গরু কিনে ডেয়ারি ফার্মিং শুরু করলেন, বছরের ৪৪ কোটি টাকা আয়

আমেরিকার চাকরি ছেড়ে ভারতে ফিরে আইআইটি স্টুডেন্ট ২০টি গরু কিনে ডেয়ারি ফার্মিং শুরু করলেন, বছরের ৪৪ কোটি টাকা আয়

বর্তমান সময়ে সবারই একটা চাকরির ভীষণ প্রয়োজন। চাকরি না পাওয়ায় বা চাকরি চলে যাওয়ায় অনেকেই হীনমন্যতায় ভোগে। কিন্তু চাকরির পিছনে ছোটার এই সময়ে এমন অনেকেই আছে যারা চাকরি করতে চায় না। চাকরি অবশ্যই মানুষকে আর্থিকভাবে সচ্ছল রাখে, কিন্তু ৮ থেকে ৯ ঘন্টার কাজ সব মানুষকেই আনন্দ দেবে এমন নয়।

এই ধরনের কাজেও মানসিক ভাবে মানুষ খুব চাপে থাকে। এই চাপ সবাই সহ্য করতে পারে না, যার কারণে তাদের শরীরেও এর প্রভাব পরে। এমন সব অসুবিধা সহ্য করেও মানুষ শুধু নিজের পরিবারের কথা ভেবে চাকরি করতে চায়। পরিবারের দেখাশোনা চাকরি ছাড়াও নিজের পছন্দ মতো ব্যবসা বা অন্য কোনো কাজের মাধ্যমেও করা যায়।

শুধু নিজের চাকরি ছেড়ে নতুন ভাবে কাজ শুরু করার সাহস আর ইচ্ছে প্রয়োজন। আজ আমরা এমনই একজনের কথা আপনাদের বলব যে ব্যবসা করার জন্য ৮ ঘন্টার আরামদায়ক চাকরি ছেড়ে দেয়। কর্ণাটকের বাসিন্দা কিশোর ইন্দুকুরী স্কুল পাস করার পর আইআইটি খরগপুর থেকে ইঞ্জিনিয়ারিং পাস করেন। এরপর তিনি আমেরিকা চলে যান,

সেখান থেকে উচ্চশিক্ষা গ্রহণ করেন আর সেখানেই এক প্রসিদ্ধ ইন্টেল কম্পানিতে চাকরি করতে থাকেন। সেই কম্পানিতে তিনি ৬ বছর কাজ করেন, এরপর তাঁর মনে নিজের দেশে ফেরার আকাঙ্ক্ষা জাগে। দেশে ফিরে ব্যবসা করার ইচ্ছে তাঁর মনে আসে তাই তিনি চাকরি ছেড়ে দেন। ২০১২ তে আমেরিকার চাকরি ছেড়ে দিয়ে ডেয়ারি ফার্মিং এর ব্যবসা শুরু করার সিদ্ধান্ত নেন।

এরপর তিনি ২০ টি গরু কেনেন আর হায়দ্রাবাদে “সিডস্ ফার্ম” নামে ডেয়ারি শুরু করেন। ডেয়ারির ব্যবসাতে তিনি নতুন ছিলেন, কিন্তু নিজের অদম্য ইচ্ছা আর পরিশ্রমের মাধ্যমে তিনি গরুর দুধ বেড় করা, তাদের খাওয়ানো, তাদের শরীরের খেয়াল রাখা এসব কিছু শিখে নেন। কিশোর ইন্দুকুরীর ডেয়ারি ফার্মিং-এর ব্যবসা আজ ৪৪ কোটির নামকরা কম্পানি হয়ে গেছে।

ইন্টেল কম্পানিতে যেখানে তিনি লাখ টাকা ইনকাম করতেন বর্তমান সময়ে তাঁর কম্পানি কোটি টাকা ইনকাম করে। কিশোরবাবুর একটা আইডিয়া তাঁর ব্যবসাকে লাভের মুখ দেখিয়েছে। কিশোরবাবু তাঁর কম্পানির ভেজাল বিহীন দুধ যাতে তাঁর গ্রাহকেরা পেতে পারে তাই সাবস্ক্রিপশন এর ব্যবস্থা করেন। এতে গ্রাহকদেরও মনে হতে থাকে যে তারা ভেজালহীন দুধ পাচ্ছে,

আর এই কারণেই আজ কিশোরবাবুর ডেয়ারির সাথে ১০ হাজারেরও বেশি গ্রাহক যুক্ত। এটা মানতেই হবে যে কিশোরবাবুর চাকরি ছেড়ে ব্যবসা শুরু করা খুবই ঝক্কির ছিল কিন্তু তিনি হার মানেননি। সামনে আসা সব বাঁধা-বিপত্তির মোকাবিলা করেছেন সাহসিকতার সাথে। আজ কিশোর ইন্দুকুরী বহু মানুষকে অনুপ্রেরণা জোগান ডেয়ারি ফার্মিং এর ব্যবসা শুরু করার ক্ষেত্রে।।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

Check Also

৪ লক্ষ টাকার মেশিনে প্রতি মাসে আয় করুন সর্বনিন্ম ১ লক্ষ টাকা!

এখন অধিকাংশ মানুষ স্মার্ট ফোন ব্যবহার করে থাকেন। এসব ডিভাইস গুলোর স্ক্রিন বা ডিসপ্লে সুরক্ষার ...

You cannot copy content of this page