Monday , July 26 2021
Home / News / এবার থেকে গ্যাস সিলিন্ডারে বুকিং এ মিলবে ৩০০ টাকা, বিশেষ প্রকল্পের সুবিধা আনলো দেশ!

এবার থেকে গ্যাস সিলিন্ডারে বুকিং এ মিলবে ৩০০ টাকা, বিশেষ প্রকল্পের সুবিধা আনলো দেশ!

নিজস্ব প্রতিবেদন:- কোরোনা আ-বহে রীতি-মতো দেশের অগ্র-গতি থমকে দাঁড়িয়েছে। দেশ যে উন্নতির শিখরে পৌঁছে ছিল সেই উন্নতির পথে বা-ধা হয়ে দাড়ালো এই কোরোনা। শুধুমাত্র যে বাধা তেমনটা নয় সাথে সাথে নিয়ে এলো বড়োসড়ো বি-পত্তিও । দেশের বিভিন্ন কাজে সংস্থা থেকে ছাঁ-টাই হতে শুরু করল কর্মী ।

কর্ম-হীন হলো প্রায় কোটি কোটি মানুষ ।তার সাথে সাথে এর আগে থেকে বেকা-রত্ব তো লেগেই ছিল। কিন্তু তবুও দেশে সাধারণ মানুষের যাতে কোন অসুবিধা না হয় সে ব্যাপারে সরকার নিরন্তন চেষ্টা করে চলেছে ।

আমরা এর আগে দেখেছিলাম রান্নার গ্যাস নিয়ে বিভিন্ন রকম নতুন নতুন সিদ্ধান্ত সরকার ইতিমধ্যে লাগু করেছে ।বেশ কিছুদিন আগে রান্নার গ্যাসের দাম বেড়ে যাওয়া নিয়ে একটি নির্দেশিকা জারি করা হয়েছিল। কিন্তু আদতে দেখা গেল যে গৃহস্থলী রান্না গ্যাসের দাম বাড়েনি বরং বাণিজ্যিক রান্নার গ্যাস সিলিন্ডার দাম কোথাও কোথাও কিছুটা বেড়েছে ।

তবে ফের আরও একবার রান্নার গ্যাস সম্পর্কে নতুন সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। বাজেট পেশ করার পর ঊর্ধ্বমুখী হয়েছিল রান্নার গ্যাসের দাম এক ধাক্কায় বেড়ে গিয়েছিল 100 টাকার উপরে দাম এবং বর্তমানে রান্নার গ্যাসের দাম প্রায় সাড়ে আ-টশ টাকার এমতাবস্থায় সাধারণ মধ্যবিত্ত পরিবারের মাথায় হাত কিভাবে জ্বালানি গ্যাস

জোগাড় করবে তা ভেবে কূল-কিনারা পাচ্ছেন না অনেক পরিবার কিন্তু কেন্দ্রীয় সরকারের তরফ থেকে ভর্তুকির ব্যবস্থা চালু করা হয়েছিল বহুদিন আগে সেই ভর্তুকি এখনো অনেক জন পান্না কেন পায় না তা জানাবো আজকের এই প্রতিবেদনে ।

যদি আপনার মোবাইল নাম্বার ব্যাংকের সাথে লিংক করা না থাকে বা আধার কার্ড আপনার ব্যাংকের সাথে লিংক না করা থাকে । তাহলে কিন্তু আপনি সরাসরি ভর্তুকি পাবেন না । সে ক্ষেত্রে আটকে যাবে আপনার ভর্তুকি । প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা গ্যাস নিয়েছেন তাদের ভর্তুকির পরিমাণ ৩১২ টাকা এবং অন্যান্য এলপিজি গ্রাহকদের ভর্তুকির পরিমাণ ২৯১ টাকা।

কিন্তু যদি আপনার ব্যাংকের অ্যাকাউন্ট এলপিজি সাথে লিংক না করা থাকে বা আধার কার্ডের সাথে লিংক না করা থাকে তাহলে আপনি পাবেন না ভর্তুকি । তার পাশাপাশি পরিবারের বার্ষিক আয়ের যদি ১০ লক্ষের বেশি হয় তাহলে এই সুবিধা পাওয়া যায় না।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

Check Also

নিজের তৈরি সাইকেল চালিয়ে পদ্মা নদী পাড়ি!

দীর্ঘ প্রচেষ্টায় পর অবশেষে নিজে’র তৈরি সাইকেল চালিয়ে পদ্মা নদী পাড়ি দিলেন সাইফুল। দীর্ঘ ছয় ...

You cannot copy content of this page