Monday , July 26 2021
Home / News / খেলা শুরু বর্ষার, আগামী ৩ দিন ব্যাপক ঝড় বৃষ্টি রাজ্যে

খেলা শুরু বর্ষার, আগামী ৩ দিন ব্যাপক ঝড় বৃষ্টি রাজ্যে

মৌসুমী বায়ু ইতিমধ্যেই অত্যন্ত কার্যকরী ভূমিকায় খেলা শুরু করে দিয়েছে বাংলা এবং বিহারে

জৈষ্ঠ্য মাসের শেষ দিনেই বাংলায় কাজ শুরু করতে চলেছে বর্ষা। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আজকের দিন থেকেই পশ্চিমবঙ্গের শুরু হতে চলেছে বর্ষার বৃষ্টি। ইতিমধ্যেই বর্ষা পশ্চিমবঙ্গে ঢুকে পড়েছে এবং নিজের কাজ শুরু করে দিয়েছে। দু-এক পশলা প্রাক বর্ষা বৃষ্টি ইতিমধ্যেই হয়ে গিয়েছে পশ্চিমবঙ্গে। সব সময় দেখা যাচ্ছে পশ্চিমবঙ্গের আকাশ মেঘলা। হাওয়া অফিস জানাচ্ছে, দেশের প্রত্যেকটি জায়গার মত পশ্চিমবঙ্গেও ইতিমধ্যেই বৃষ্টি বাদলের দিন আগত।

রাজস্থান থেকে বঙ্গোপসাগর পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছে যার ফলে আগামী তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা পশ্চিমবঙ্গের একাধিক জেলায়। বিহার ঝাড়খন্ড, এবং পশ্চিমবঙ্গের উত্তর প্রান্তে বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে বিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বিহারের পাশাপাশি পশ্চিমবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে এবং দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। উপকূলবর্তী এলাকায় ইতিমধ্যেই জারি করা হয়েছে হলুদ সর্তকতা। সেই অঞ্চলে বৃষ্টি হলে জলোচ্ছ্বাসের সম্ভাবনা থেকে যাচ্ছে। শুধু বিহার এবং পশ্চিমবঙ্গ নয় পূর্ব এবং উত্তর-পূর্বাঞ্চলের একাধিক জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। মৌসুমী বায়ুর দুটি শাখায় ইতিমধ্যে বেশ কার্যকরী হয়ে উঠেছে।

হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার পর্যন্ত কলকাতায় এবং দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। সারাদিন আকাশ মেঘলা থাকবে। বাঁকুড়া, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, নদিয়া এবং বীরভূম জেলায় হালকা বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। এছাড়া মুর্শিদাবাদ এবং নদীয়া ও বাংলাদেশ লাগোয়া বেশ কিছু জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

Check Also

কঠোর লকডাউন দেখতে উৎসুক জনতার ভিড়, আটক ২১

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়াকড়ি ও সাধারণ মানুষের ঢিলেঢালা ভাবের মধ্য দিয়ে চট্টগ্রামে লকডাউনের প্রথম দিন ...

You cannot copy content of this page