Monday , July 26 2021
Home / News / বাংলার এই সাতটি জেলায় ভারী বৃষ্টির দেখা মিলবে। জানালো আবহাওয়া দপ্তর।

বাংলার এই সাতটি জেলায় ভারী বৃষ্টির দেখা মিলবে। জানালো আবহাওয়া দপ্তর।

কয়েক সপ্তাহ আগেই টানা বৃষ্টিতে বিপর্যস্ত হয়েছিল দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গ। এখনো উত্তরবঙ্গের বুকে টানা বৃষ্টিতে পার্বত্য এলাকাগুলিতে ধ্বস দেখা গিয়েছে। উত্তরবঙ্গের বেশকিছু নদী গুলিতে মারাত্মক হারে জলস্ফীতি ঘটেছে।

কয়েকদিন টানা বৃষ্টির বিরাম থাকলেও আবার সারাবাংলায় লাগামছাড়া বৃষ্টি হতে চলেছে বলে সর্তকতা জারি করেছে আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে চলেছে ৩৪ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে চলেছে প্রায় ২৮ ডিগ্রী সেলসিয়াস।

বাতাসের সর্বোচ্চ আদ্রতা থাকবে ৮১%।আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ বুধবার থেকে রাজ্যে আবার টানা বৃষ্টি হতে চলেছে। উত্তরবঙ্গের বেশকিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত ঘটতে চলেছে। এছাড়াও বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গেও বেশ কিছু জায়গায় হালকা থেকে মাঝারি এবং ভারী বৃষ্টিপাত হবে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে উত্তর প্রদেশ থেকে নাগাল্যান্ড পর্যন্ত বিস্তৃত একটি নিম্নচাপ অক্ষরেখা বিহার এবং উত্তর বঙ্গের উপর দিয়ে বিস্তৃত রয়েছে। এছাড়াও উত্তর-দক্ষিণ নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত রয়েছে বিহার থেকে উড়িষ্যার উপর পর্যন্ত। এর ফলে সক্রিয় হয়েছে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু।

ব্যাপক পরিমাণে জলীয়বাষ্পের আগমন ঘটেছে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে। যার ফলে দুই বঙ্গেই বৃষ্টিপাতের দেখা মিলতে চলেছে।আজ দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির দেখা মিলতে চলেছে ।

এছাড়াও দুই দিনাজপুর এবং মালদায় হালকা বৃষ্টির দেখা মিলতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের কলকাতাসহ নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া ,পুরুলিয়া , দুই মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির দেখা মিলতে পারে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

Check Also

নিজের তৈরি সাইকেল চালিয়ে পদ্মা নদী পাড়ি!

দীর্ঘ প্রচেষ্টায় পর অবশেষে নিজে’র তৈরি সাইকেল চালিয়ে পদ্মা নদী পাড়ি দিলেন সাইফুল। দীর্ঘ ছয় ...

You cannot copy content of this page