Breaking News

LPG Price Hike: এপ্রিলের শুরুতেই ২৫০ টাকা দাম বাড়ল গ্যাস সিলিন্ডারের! জানুন সিলিন্ডার পিছু গ্যাসের নতুন দাম

পয়লা এপ্রিলের দিনেই বড়োসড়ো ধাক্কা খেলো দেশবাসী! কেন্দ্র সরকারের পক্ষে এপ্রিল ফুল করা হলো সারা দেশকে। এক ধাক্কায় বাড়ল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম। ফলতঃ রীতিমতো মাথায় হাত মধ্যবিত্তের। শেষ প্রকাশিত বাণিজ্যিক সিলিন্ডারের নির্ধারিত মূল্য অপেক্ষা এক ধাক্কায় আড়াইশো টাকা মূল্য বৃদ্ধি হল গ্যাস সিলিন্ডারের। কপালে চিন্তার ভাঁজ আমজনতার!

শেষবারের মতো 22শে মার্চ ঘরোয়া গ্যাসের ক্ষেত্রে মূল্যবৃদ্ধির সাক্ষী থেকেছিল সারাদেশ। এরপরে নতুন করে আর বাড়ানো হয়নি গ্যাস সিলিন্ডারের দাম। তবে গ্যাস জ্বালানি সংস্থাগুলির পক্ষ থেকে আজ প্রকাশিত তথ্য অনুসারে সারা দেশজুড়ে বাড়লো রান্নার গ্যাসের মূল্য। আসুন এক নজরে দেখে নেওয়া যাক দেশের বড় শহরগুলিতে প্রাপ্ত রান্নার গ্যাসের নতুনমূল্য।

পয়লা মার্চ 19 কেজি এলপিজি সিলিন্ডারের নির্ধারিত মূল্য দেশের রাজধানীতে ছিল 2012 টাকায়। যা পরবর্তীতে 22 তারিখে কমে দাঁড়ায় 2003 টাকায়। তবে শুক্রবার থেকে দেশের রাজধানী দিল্লিতে 19 কেজি এলপিজি সিলিন্ডারের নতুন মূল্য ধার্য হলো 2253 টাকায়। আর চেন্নাইতে বর্তমান এলপিজি সিলিন্ডারের দাম বাড়িয়েছে 2406 টাকায়।

অন্যদিকে দেশের অর্থনৈতিক রাজধানী মুম্বাইয়ে এলপিজি সিলিন্ডারের দাম 1955 টাকা থেকে বেড়ে দাঁড়িয়েছে 2205 টাকায়। এদিকে রাজ্যের তিলোত্তমায় শেষবারের মতো যেখানে 22 শে মার্চ তারিখে 14 কেজি এলপিজি সিলিন্ডারের দাম 50 টাকা বৃদ্ধি করা হয় সেখানে বর্তমানে রাজ্যের রাজধানীতে 14কেজি এলপিজি সিলিন্ডারের মূল্য বৃদ্ধি হয়ে দাঁড়ালো 976 টাকায়। অন্যদিকে কলকাতার ক্ষেত্রে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম 2087 টাকা থেকে বেড়ে দাঁড়িয়েছে 2351 টাকায়!

Check Also

হাত বাড়াতেই বাচ্চার মত চলে এলো কোলে, কোলে বসে অবুঝ শিশুর মত খাচ্ছে ফল, সবার হৃদেয়ে সাড়া ফেলেছে এক বানর ছানা ও এক মায়ের ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: মানুষের সাথে অন্যান্য প্রাণীর সখ্যতা অতি প্রাচীনকাল থেকেই চলে আসছে। জীবন নির্বাহের জন্য …