Breaking News

নয়া’পল্টনে স’হিংসতার তদ’ন্ত চায় যু’ক্তরা’ষ্ট্র

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) এক বিবৃতিতে এ কথা জানান, ঢাকায় নি’যুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস। মার্কিন দূতা’বাসের ফেসবুক পেজে প্রকাশিত রাষ্ট্র’দূত পি’টার হাসের বিবৃ’তিতে এ কথা বলা হয়েছে।

ঢাকায় রাজনৈতিক স’হিংসতার তদন্ত দেখার প্রত্যাশা জানিয়েছে যুক্তরাষ্ট্র। বাংলাদেশের সরকারি কর্তৃপক্ষকে ওই তদন্তে উৎসাহিত করছে দেশটি। ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে এ কথা জানান।

দূতাবাসের ফেসবুক পেজে প্রকাশিত রাষ্ট্রদূত পিটার হাসের বিবৃতিতে বলা হয়েছে, ‘মার্কিন দূতাবাস বুধবার ঢাকায় নিহত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

আমরা ঢাকায় ভয়ভীতি ও রাজনৈতিক সহিং’সতার প্রতিবেদনে উদ্বিগ্ন এবং আইনের শাসনকে সম্মান করার এবং সহিংসতা, হয়রানি এবং ভয় দেখানো থেকে বিরত থাকার জন্য সবাইকে আহ্বান জানাই।

মার্কিন রাষ্ট্রদূত বিবৃতিতে আরো বলেন, ‘আমরা সরকারি কর্তৃপক্ষকে সহিং’সতার এই খবরগুলো তদন্ত করতে এবং মতপ্রকাশ, সমিতি এবং শান্তিপূর্ণ সমাবেশের মৌলিক স্বাধীনতা রক্ষা করতে উৎসাহিত করি। ’

Check Also

এক দোকানদার রাতে দোকান বন্ধ করতে যাচ্ছিল এমন সময় একটা কুকুর মুখে করে বাগ নিয়ে আসলো বাগে ছিল ১টি লিষ্ট আর টাকা, তার পরঃ

রাতের বেলা এক দোকানদার নিজের দোকান বন্ধ করতে যাচ্ছিল, এমন সময় একটি কুকুর দোকানে আসল। …